,

ছোট বহুলা গ্রামে ফুটবল খেলা নিয়ে দুই মেম্বারের লোকদের সংঘর্ষ

হবিগঞ্জ শহরতলীর ছোট বহুলা গ্রামে ফুটবল খেলা নিয়ে দ্বন্দ্বের জের ধরে দুই মেম্বারের লোকদের সংঘর্ষে পুলিশসহ উভয়পক্ষে অন্তত ৪০ জন আহত হয়েছে। আহত ২০ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪৪ রাউন্ড রাবার বুলেট ও ৩০ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।
পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে গত বুধবার ছোট বহুলা গ্রামের মাঠে ফুটবল খেলার আয়োজন করা হয়। খেলা চলাকালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গ্রামের বর্তমান ইউপি মেম্বার নুরুল হকের পক্ষের কিছু যুবকের সাথে একই গ্রামের সাবেক মেম্বার ওয়াহাব উল্লাহ’র লোকজনদের তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে উভয়পক্ষের লোকজনদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে স্থানীয় মুরুব্বীয়ান ঘটনাটি নিষ্পত্তি করে দেন। গতকাল রবিবার সকালে আবারও ওই ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।
অপর একটি সূত্রে জানা গেছে, বর্তমান মেম্বার নুরুল হক ও সাবেক মেম্বার ওয়াহাব উল্লাহর মধ্যে দীর্ঘদিন ধরে গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
সংঘর্ষের খবর পেয়ে এএসপি সাজ্জাদ ইবনে রায়হান ও সদর মডেল থানার ওসি নাজিম উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৪৪ রাউন্ড রাবার বুলেট ও ৩০ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনেন। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে গিয়ে গ্রামবাসীর সাথে কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়। আহতদের মধ্যে সবুজ মিয়া, কামরুল মিয়া, আব্দুল ফারুক, মহিবুর রহমান, কামাল মিয়া ও মামুন মিয়াকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সদর মডেল থানার ওসি নাজিম উদ্দিন জানান, পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে।


     এই বিভাগের আরো খবর