,

হবিগঞ্জে অপহৃত কিশোরী গাজীপুর থেকে উদ্ধার ॥ লম্পট দুলা ভাই গ্রেফতার

জুয়েল চৌধুরী ॥ হবিগঞ্জ সদর উপজেলার দক্ষিণ তেঘরিয়া গ্রাম থেকে অপহৃত কিশোরী শিপা আক্তার (১৬) কে গাজীপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। এর আগে ওই কিশোরীকে বেড়ানোর কথা বলে অপহরণ করে তার লম্পট দুলা
ভাই। এ সময় ওই লম্পটকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় ওই গ্রামের আব্দুল আহাদের স্ত্রী শিপা আক্তারের মা লাল বানু বাদি হয়ে হবিগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেছেন। তবে একটি সূত্র জানায়, প্রেমের সম্পর্কের কারণে ওই কিশোরী তার দুলাভাইয়ের সাথে পালিয়েছিল।
মামলার বিবরণে জানা যায়, শিপা আক্তার উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ৯বম শ্রেণীর ছাত্রী। এদিকে তার চাচাতো বোন জামাই লাখাই উপজেলার কালাউক গ্রামের হাজী বাবু মিয়ার পুত্র দ্বীন ইসলাম (৩০) গত ২৮ অক্টোবর শ্বশুর বাড়িতে এসে তার বোনের অসুখের কথা বলে সকাল ৯টার দিকে শিপা আক্তারকে তার বাড়িতে নিয়ে যাবার জন্য রওয়ানা হয়। পথিমধ্যে জোরপূর্বক ওই কিশোরীকে সে এনা গাড়িতে তুলে তাকে ঢাকার টঙ্গি এলাকার চৌরাস্তার মোড়ে রওশন জামিল কলোনীর একটি ঘরে তালাবদ্ধ করে রাখে। পরে তাকে ধর্ষণেরও চেষ্টা করে। এদিকে ওই কিশোরীর মা মেয়ের বাড়িতে খোজ করে তার কিশোরী কন্যার সন্ধান না পেয়ে বিভিন্ন স্থানে খোজাঁখুজি করতে থাকেন। এ সময় ওই কিশোরীর মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। এ ব্যাপারে দ্বীন ইসলামকে ফোনে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, নতুন বাস টার্মিনাল থেকে শিপা আক্তার উধাও হয়ে গেছে। এতে লাল বানুর সন্দেহ হলে তিনি দ্বীন ইসলামের বিরুদ্ধে সদর থানায় অভিযোগ দেন। এর প্রেক্ষিতে এসআই মফিজুল ইসলামের নেতৃত্বে পুলিশ দ্বীন ইসলামকে কালাউক থেকে আটক করে। তার স্বীকারোক্তি মতে এসআই মুফিজুল ইসলাম গাজীপুরের ওই কলোনী থেকে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। গতকাল বুধবার সকালে ওই কিশোরীর ডাক্তারী পরীক্ষার জন্য হবিগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হলে ওই কিশোরী তাতে সম্মত হয়নি। এদিকে গ্রেফতার দ্বীন ইসলামকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। গতকাল বুধবার কিশোরীর জবানবন্দি শেষে তাকে তার মায়ের জিম্মায় দেন আদালত। এ ব্যাপারে এসআই মফিজুল ইসলাম জানান, কিশোরীকে তালাবদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। দ্বীন ইসলামকে রিমান্ডে আনা হবে।


     এই বিভাগের আরো খবর