,

বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার -এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার পইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেছেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি এড. মোঃ আবু জাহির। গতকাল রবিবার বিকেলে নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে আয়োজিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন তিনি। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এই ভবনটি নির্মাণ করছে। এমপি আবু জাহির এর মাধ্যমে নতুন ভবন নির্মাণ কাজ শুরু হওয়ায় এলাকাবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি পূরণ হচ্ছে বলে জানিয়েছেন এলজিইডি’র সদর উপজেলা প্রকৌশলী ওবায়দুল বাশার। উদ্বোধনী অনুষ্ঠানে এমপি আবু জাহির এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শীবেন্দ্র চন্দ্র দেব শিবুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান, পইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাহেব আলী, সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য ইমরান হোসেন রুবেল, সৈয়দ ইমদাদুল হক আখল মিয়া প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধান শিক্ষক শিল্পী রায়। সভা পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক দিলোয়ার হোসেন দিলু। অনুষ্ঠানের শুরুতেই এমপি আবু জাহিরকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান শিক্ষকবৃন্দ।
অভিভাবক সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পর একটি যুগোপযোগী শিানীতি করতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকদের কারণে তার সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি করেছেন। বর্তমানে বাংলাদেশের ছেলেমেয়েরা আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।


     এই বিভাগের আরো খবর