,

করোনা : গত ২৪ঘন্টায় দেশে নতুন শনাক্ত ৪১, মৃত ৫

জাবেদ ইকবাল তালুকদার : গত ২৪ঘন্টার ব্যাবধানে দেশে বেড়েছে আক্রান্তের সংখ্যা।  নতুন ৪১ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। আর মারা গেছেন আরও ৫ জন।
আজ ৭এপ্রিল (মঙ্গলবার) সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী ডা. সেব্রিনা ফ্লোরা স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এই তথ্য জানান।
এ নিয়ে দেশে মোট ১৬৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭ । ব্রিফিং থেকে জানা যায়, এক দিনে ৭৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং শনাক্ত হয়েছে ৪১জন।

ডা. সেব্রিনা ফ্লোরা জানান, শনাক্তকৃত ৪১ জনের মধ্যে ২৮ জন পুরুষ এবং বাকিরা নারী। এদের মধ্যে ২০ জন ঢাকার আর ১৫ জন নারায়ণগঞ্জেরআর  মৃত ৫ জনের মধ্যে ২ জন ৬০ বছরের উর্ধে, ২ জন ৫০ বছরের উর্ধে এবং ১জন ৪০ বছরের উর্ধে।

ব্রিফিং থেকে জানা যায়, এ পর্যন্ত ৩৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় । শনাক্ত হওয়ার পর থেকে এটিই করোনা রোগি শনাক্ত হওয়ার সর্বোচ্ছ রেকর্ড।

এক মাসের মধ্যেই রোগীর সংখ্যা ১০০ ছাড়িয়েছে। আক্রান্ত ও মৃত্যুর হার তুলনা করলে করোনার প্রকোপ বেশি এমন দেশগুলোর কাছাকাছি (মৃত্যুর হার) চলে গেছে বাংলাদেশের।

প্রতিদিনের তথ্য বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, পরীক্ষার সংখ্যা বাড়ানোর পর দেশে তিন-চার দিন ধরে খুব দ্রুতগতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

আমাদেরকে আরো সতর্ক হতে হবে। করোনা মোকাবিলা করতে প্রশাসন ও সসশ্ত্র বাহিনী সর্বদা মাঠে রয়েছে।


     এই বিভাগের আরো খবর