,

নবীগঞ্জে আলেম সমাজের সাথে ইউপি চেয়ারম্যান ইজাজুর রহমানের মতবিনিময়

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলার ১৩নং পানিউমদা ইউনিয়নের সকল ইমামদের সাথে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইজাজুর রহমানের মতবিনিময় করেছেন।

করোনা ভাইরাস মোকাবেলায় ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের বিধি-বিধান মেনে চলার আহবান জানিয়েছেন নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি ও ১৩নং পানিউমদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইজাজুর রহমান। তিনি গতকাল সোমবার সকালে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এক মতবিনিময় সভার আহবান করেন। এতে ইউনিয়নের ৪৭ জন ইমাম উপস্থিত ছিলেন।

এ সময় তিনি করোনা ভাইরাস মোকাবিলায় সচেতনতামূলক বক্তৃতা রাখেন এবং দেশবাসীর স্বার্থে সরকারি নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান উপস্থিত সকলকে। এ সময় উদ্বুদ্ধ পরিস্থিতি থেকে উত্তোরণের স্বার্থে ইসলামিক ফাউন্ডেশনের বিধি-বিধান মেনে সবাই কার্যকর ভূমিকা পালন করতে সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। ইসলামিক ফাউন্ডেশনের নিয়মের মধ্যে রয়েছে পাঁচওয়াক্ত নামাজের পূর্বে সম্পূর্ণ মসজিদকে জীবানুনাশক দিয়ে পরিস্কার-পরিচ্ছন্ন, জামাত সংক্ষিপ্ত করা, জুম্মার বয়ান, খুতবা ও দোয়া সংক্ষিপ্ত করা, বর্তমান সংকটকালে দরসে হাদীস, তাফসির ও তা’লীম স্থগিত করা রাখা, ওযু খানায় অবশ্যই সাবানও পর্যাপ্ত টিস্যু রাখা, বর্তমান পরিস্থিতিতে জামাতের কাতারে ফাঁক ফাঁক হয়ে দাঁড়ানো, ইশরাক, তেলাওয়াত, যিকির ও অন্যান্য আমল ঘরে করা, মসজিদে যদি কোন বিদেশী মোহমান অবস্থান করেন তাহলে বিস্তারিত বিশ্লেষন করে সত্ত্বর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা ইত্যাদি।


     এই বিভাগের আরো খবর