,

বানিয়াচংয়ে পাড়ায় পাড়ায় চলছে লকডাউন

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বিভিন্ন পাড়ায় পাড়ায় স্বউদ্যোগে চলছে লকডাউন।
বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমন ও মৃত্যুর হার বেড়ে যাওয়ার প্রেক্ষিতে বানিয়াচং উপজেলার বিভিন্ন পাড়ার যুব সমাজের উদ্যোগে
লকডাউন ঘোষনা করে যোগাযোগ বন্ধ করে দেওয়া হচ্ছে।
উপজেলার পুরান তোপখানা,দত্তপাড়া,নাগেরখানা,চতুরঙ্গ রায়ের পাড়া,নন্দীপাড়া,মজলিশপুর,সাগরদিঘীর উত্তর পাড়,ঈনাথখানী,খন্দকার মহল্লা,দক্ষিন নন্দীপাড়া,দাসপাড়া,শেখের মহল্লা,পুরানবাগ,মাতাপুর, পূর্বগড় সহ ২০টির মত গ্রাম লকডাউন করা হয়েছে।
প্রত্যেক পাড়ার প্রবেশমুখে বাশের খুটি পুতে লোকজন যানবাহনের চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।
সূত্রে জানা যায়, সামনে আরও অনেক গ্রাম লকডাউন করা হবে ।

এ ব্যাপারে পুরান তোপখানা গ্রামের মাহমুদুল হাসান খান মামুন জানান, আমরা আমাদের গ্রামের বাসিন্দাদের নিরাপত্তার ব্যাবস্থা করেছি। এতে কারো কোন বাধা বা আপত্তি নাই।

এ ব্যাপারে দত্তপাড়া গ্রামের বাসিন্দা সাংবাদিক মোশাহেদ মিয়া জানান, আমি চাই আমাদের গ্রামের মত প্রত্যেকটি গ্রাম লকডাউন করা হউক। শুধূ গ্রাম নয় বানিয়াচং উপজেলা ও হবিগঞ্জ জেলা এমনকি সারা বাংলাদেশ লকডাউন করা হউক।

এব্যাপারে বানিয়াচং উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস এম খোকন বলেন, করোনা থেকে বাঁচতে লোকজন পাড়ায় নিজ উদ্যোগে লকডাউন দিচ্ছে। তবে প্রত্যেক মহল্লায় সমন্বয় করে যদি একযোগে লকডাউন দেয়া যেতো তা হলে বানিয়াচং বাসী বেশী উপকৃত হতো।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুন খন্দকার বলেন, জনগন যদি নিজেদের নিরাপত্তা নিজেরা নিশ্চিত করতে পারে কোন বাধা বিঘ্ন ছাড়া তাহলে , সাধুবাদ জানাই।


     এই বিভাগের আরো খবর