,

নবীগঞ্জে করোনা সর্তকতায় শায়খে আব্দুল মমিন ইমামবাড়ির জানাযায় লক্ষাধিক জনতার লোকসমাগমের ঠেকাল নবীগঞ্জের প্রশাসন

উত্তম কুমার পাল হিমেল : জামিয়তে ওলামা কেন্দ্রীয় সভাপতি হযরত আব্দুল মুমিন শায়খে ইমামবাড়ীর জানাজার নামাজে সীমিত লোক সমাগমের জন্য জরুরি বৈঠক নবীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে অনুষ্ঠিত হয়। দেশে চলমান করোনা পরিস্থিতিতে কোনো জায়গায়ই জনসমাগম না হওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু শায়খে ইমাবাড়ীর জানাজার নামাজে তাঁর লাখো ভক্ত ও অনুসারীদের অনেকেই উপস্থিত হতে পারেন এই সম্ভাবনাকে সামনে রেখে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে ৮ এপ্রিল বুধবার সকাল সাড়ে ১১টায় উপজেলা প্রশাসন জরুরি বৈঠকে বসে সিদ্ধান্ত হয়। পরে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে বিভিন্ন দিক থেকে আসা লোকজনকে ফিরিয়ে দেওয়া হয়।
এ ব্যপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, কোনো ইস্যুতে লোকসমাগম না হতে বলা হচ্ছে। কিন্তু মৃত্যুবরণকারী ব্যক্তি একজন বড় আলেম। উনার জানাযার নামাজে লোক সমাগমের বিষয়ে উপজেলায় সিদ্ধান্ত হয়। এই সিদ্ধান্তের প্রেক্ষিতে আমরা বিভিন্ন জায়গা থেকে আগত উনার শুভাকাঙ্ক্ষী ও অনুসারীদের বর্তমান পরিস্থিতি কথা বুঝিয়ে ফেরত পাঠিয়ে দেই।
উল্লেখ্য, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি ও হুসাইন আহমদ মাদানি রহ-এর বিশিষ্ট খলিফা শায়খ আব্দুল মুমিন শায়খে ইমামবাড়ী মঙ্গলবার (৭ এপ্রিল) দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন।


     এই বিভাগের আরো খবর