,

মৌলভীবাজারে তৎপর আইন শৃঙ্খলা বাহিনী 

বদরুল আলম চৌধুরী : মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক  নাজিয়া শিরীন। লকডাউন ঘোষণার পর থেকেই  তৎপর হয়েছে উঠেছে সেনবাহিনী, র‌্যাব পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনী।
সোমবার দুপুরে জেলা প্রশাসক কার্য্যালয়ের সভাকক্ষে মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক। এসময় তিনি বলেন, আজ বিকেল ৫ টা থেকে এটা সারা জেলায় কার্যকর হবে।
উল্লেখ্য, গত ৪ টা এপ্রিল রাজনগর উপজেলার টেংরা ইউনিয়নের আকুয়াগ্রামে সানজু মিয়া নামে এক টং ব্যবসায়ী নিহত হলে তার শরীরে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া যায়।
এছাড়াও গত ৮ এপ্রিল কমলগঞ্জে এক শিশু করোনার উপসর্গ নিয়ে, ৯ এপ্রিল ও ১১ এপ্রিল শ্রীমঙ্গল উপজেলায় করোনার উপসর্গ নিয়ে ২ জন মারা যায়।
সিভিল সার্জন কার্যালয় জানায়, জেলায় আজ পর্যন্ত হোম কোয়ারেন্টিনে আছেন ১২২৬, ছাড়পত্র পেয়েছেন ৬৬৫ জন। নমুনা সংগ্রহ করে রিপোর্টের জন্য পাঠিয়েছেন ১৪৬ টি এরমধ্যে রিপোর্ট এসেছে ১৫টি তারমধ্যে ১৪ টি নেগেটিভ।
লক ডাউন ঘোষণার সাথে সাথে র‌্যাব-৯ শ্রীমঙ্গলের একটি দল মৌলভীবাজার চৌমুহনায় তৎপর হয়ে উঠে। তারা বিভিন্ন যানবাহন তল্লাসিসহ বিভিন্ন জনসচেতনতামূলক প্রচারণা চালায়। এসময় তারা মোটর সাইকেল আরোহী দুই জন পেলেই নামিয়ে একে অন্যকে দিয়ে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছে। এদিকে জেলা তথ্য অফিসের মাধ্যমে লকডাউনের ঘোষণা দেয়া হয় সারা শহরজুড়ে।
র‌্যাব এর অধিনায়ক এএসপি আনোয়ার হোসেন শামিম বলেন, লোকজনকে দিয়ে একে অন্যকে সচেতনতামূলক প্রচারণা চালালে পরবর্তীতে তারা আর এ অন্যায় করবেনা।


     এই বিভাগের আরো খবর