,

মৌলভীবাজারের রেস্টুরেন্টে ব্যবসায়ীদের জন্য ১০ শর্ত 

সংবাদদাতা :  মৌলভীবাজার জেলা প্রশাসনের দশ শর্ত মানতে পারলে ইফতার বিক্রি করতে পারবেন বৈধ রেস্টুরেন্টে ব্যবসায়ীরা।  গতকাল ২৫এপ্রিল (শনিবার) রেস্টুরেন্ট ব্যবসায়ীদের সাথে মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিনেরর বিশেষ সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় জেলা প্রশাসনে লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে লাইসেন্সধারী হোটেল, রেস্তোরাঁ, মিষ্টির দোকান বিশেষ ব্যবস্থা গ্রহণপূর্বক সীমিত আকারে ইফতার বিক্রয়ের অনুমতি দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। জেলা প্রশাসনের ব্যবসা বাণিজ্য শাখায় আজ থেকে শুরু করে আগামী ৩ দিন দুপুর ২টা পর্যন্ত এ ব্যাপারে আবেদন গ্রহণ করা হবে।
যেসব নিয়ম মানতে হবে, সেগুলো হলো-
. লাইসেন্সধারী প্রতিষ্ঠান হতে হবে এবং তা হালনাগাদ করা থাকতে হবে।
২. বসার কোন ব্যবস্থা রাখা যাবে না, শুধু পার্সেল সার্ভিস (সাথে করে নিয়ে যাওয়া) থাকবে।
. প্রতিষ্ঠান/দোকানের সকলকে ব্যক্তিগত সুরক্ষা পোশাক থাকতে হবে। মাস্ক/গ্লাভস/ক্যাপ/সুরক্ষা পোশাক সকল কর্মচারীদের কমপক্ষে ২ সেট মালিকপক্ষ হতে সরবরাহ করতে হবে এবং কর্মচারীদের এসবের ব্যবহার নিশ্চিত করতে হবে।
৪. ৩ ফিট দূরত্বে মার্কিং করতে হবে এবং বিক্রয়ের সময় এই দূরত্ব নিশ্চিত করবেন। মালিকপক্ষ হতে নিজ দায়িত্বে ব্যবস্থা গ্রহণ করবেন।
৫. দোকান দুপুর ২টা হতে ইফতারের ১৫ মিনিট পূর্ব পর্যন্ত খোলা রাখা যাবে। প্রস্তুতির জন্য কর্মচারীরা ২টার পূর্বে আসতে পারবেন তবে শাটার খোলা রাখা যাবে না। কোন কিছু বিক্রয় করা যাবে না।
৬. রাস্তার বা ফুটপাথের উপর কিংবা কোন খোলা স্থানে কোন কিছু রান্না করা যাবে না।
৭. খাদ্যে ভেজাল বা রং ব্যবহার করা যাবে না।
৮. দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করা যাবে না।
৯. সামাজিক দূরত্ব নিজ দায়িত্বে নিশ্চিত করতে হবে।
১০. জেলা প্রশাসন প্রদত্ত সকল নিয়মাবলি মানতে হবে।
এসব নিয়মাবলির কোন ব্যত্যয় ঘটলে যে কোন মুহুর্তে অনুমতি বাতিলসহ আইনাগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান জেলা প্রশাসক।


     এই বিভাগের আরো খবর