,

ত্রানের চালে গন্ধ……… রাতের নিস্তব্ধতা ভেঙ্গে মহল্লার সর্দারের বিরুদ্ধে বানিয়াচংয়ে বিক্ষোভ মিছিল

সংবাদদাতা : হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় মহল্লাবাসীর উদ্যোগে ত্রান বিতরনে নিম্নমানের চাল বিতরন করার অভিযোগে,মহল্লার সর্দারের বিরুদ্ধে রাতের নিস্তব্ধতা ভেঙ্গে বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুদ্ধ এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে গতকাল ২মে (শনিবার) দিবাগত রাত সাড়ে নয়টার সময় উপজেলার লামাপাড়া গ্রামে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, বানিয়াচং উপজেলার সাগরদিঘীর পশ্চিমপাড়, মাদারিটুলা-কাষ্টগড়, এড়ালিয়া পাড়া-লামাপাড়া, সাগরদিঘীর উত্তরপাড় মিলে চারমহল্লা (ফেডারেল শাসন বা যুক্তরাজ্য শাসন) সান্দ। করোনা দূর্যোগে চার মহল্লার অসহায়, হতদরিদ্র, নিম্ন আয়ের মানুষের মাঝে ত্রান বিতরনের সিদ্ধান্ত নেওয়া হয়। চারমহল্লার হত-দরিদ্র ৩শ জন মানুষের মাঝে জনপ্রতি ৪ কেজি চাল, ৫০০ গ্রাম তৈল, দেড়কেজি পিয়াজ, দেড় কেজি আলু দেওয়া হয়েছে। কিন্তু এক শ্রেনীর লোকজন খাবার অযোগ্য নিম্ন মানের লাল চাল বিতরনের অভিযোগ তুলে বিচার দাবি করে। সর্দারগন অভিযোগের বিষয়ে পাত্তা না দেওয়ায় অভিযোগকারীগন রাতের নিস্তব্ধতা ভেঙ্গে বিক্ষোভ মিছিল করে প্রতিবাদ জানায়।
এ ব্যাপারে ওয়াহিদুল মুরাদ জানান, অনিয়মের বিষয়ে মানুষজনের কাছ থেকে জেনেছি। চাউল নিম্নমানের দেওয়া হয়েছে এটাও জেনেছি তবে আমার সামনে মিছিল হয়নি। এ ব্যাপারে এড়ালিয়া পাড়াও লামাপাড়া মহল্লার সর্দার আবু তালেব মিয়া জানান, চাল কেনা ও বিতরনের দায়িত্ব মহল্লা থেকে অন্যদেরকে দেওয়া হয়েছিল। অনিয়ম হয়ে থাকলে সর্দারদেরকে জানাতে পারত, রাতে মিছিল করা ঠিক হয়নাই। আর যারা নিম্নমানের লাল চাল কিনেছে ,তাদেরও ঠিক হয়নাই।তবে তিনি আরও বলেন, চালের ভাতে কোন গন্ধ নাই।


     এই বিভাগের আরো খবর