,

দেশে ১০হাজার ছাড়াল করোনার আক্রান্ত

নতুন আক্রান্ত ৬৮৮ মৃত্যু আরো ৫ জনের

জাবেদ ইকবাল তালুকদার : গত ২৪ঘন্টার ব্যাবধানে দেশে বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।  নতুন ৬৮৮ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আরো ৫ জন। এ নিয়ে দেশে মোট ১০ হাজার ১৪৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৮২ জন।

মারা যাওয়া ৫জনই পুরুষ এদের মধ্যে ৩জন ৬০বছরের উর্ধে ৫০-৬০বছর বয়সী ১জন, এবং ৩১-৪০বছরের ১জন্। এ ৫জনের মধ্যে ৩জন ঢাকার, ১জন সিলেটের ও ১জন ময়মনসিংহের।

আজ ৪ মে (সোমবার) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ব্রিফিং থেকে জানা যায়, এক দিনে ৬ হাজার ২০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং শনাক্ত হয়েছে  ৬৮৮ জন। এ পর্যন্ত মোট ৮৭ হাজার ৬৯৪৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে আর এর মধ্যে শনাক্ত হয়েছে ১০ হাজার ১৪৩ জন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় । শনাক্ত হওয়ার পর থেকে এটিই আক্রান্তের সর্বোচ্ছ রেকর্ড। গত ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে প্রথম কোন রোগী  মারা যায়। এর পর থেকে প্রতিদিনিই বাড়ছে মৃত্যুর সংখ্যা। ৫৭ দিনেই রোগীর সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে।
প্রতিদিনের তথ্য বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, পরীক্ষার সংখ্যা বাড়ানোর পর দেশে খুব দ্রুতগতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আমাদেরকে আরো সতর্ক হতে হবে।


     এই বিভাগের আরো খবর