,

মৌলভীবাজারে খাদ্যবান্ধব কর্মসূচির ১২৯ কেজি চাল উদ্ধার করেছে র‌্যাব-৯

সংবাদদাতা  : মৌলভীবাজার পৌর শহরের বড়হাট এলাকা থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ১২৯ কেজি চাল উদ্ধার করেছে র‌্যাব। গতকাল ৭মে (বৃহস্পতিবার) স্থানীয় একটি মুদি দোকান থেকে এ চাল উদ্ধার করা হয়। এ সময় আরো জব্দ করা হয় ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ স্লোগান সংবলিত ১০টি খালি বস্তা। র‍্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের নবাগত ক্যাম্প কমান্ডার মেজর নোমান আহমেদ জাকি এবং বিদায়ী ক্যাম্প কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীমের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকালের দিকে তিনটি গাড়িতে করে একদল র‍্যাব সদস্য এসে মুদি দোকানি মেসার্স তরফদার এন্টারপ্রাইজ ঘিরে ফেলে। পরবর্তীতে আশপাশের ব্যবসায়ীদের উপস্থিতিতে তল্লাশি চালিয়ে উল্লিখিত পরিমাণ সরকারি চাল, চালের খালি বস্তা জব্দসহ দোকান মালিক মিফতাউর রহমান তরফদারকে (৩৫) আটক করে নিয়ে যায়।

আটক মিফতাউর মৌলভীবাজার সদর উপজেলার বলিরবাগ এলাকার আব্দুল মুক্তাদিরের ছেলে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এ প্রসঙ্গে র‍্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম সংবাদমাধ্যম বলেন, বেশ কিছুদিন যাবৎ পর্যবেক্ষণে রাখার পর আজ নিশ্চিত হয়েই আমরা অভিযানটি পরিচালনা করি। এর আগেও আমি মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল এবং কমলগঞ্জ উপজেলায় অনুরূপ অভিযান করেছি। সেসব অভিযানে গ্রেফতারদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের সূত্র ধরেই আজকের অভিযানটি চালানো হয়েছে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতি সৃষ্টি হওয়ার পর সরকারি চাল চুরি প্রতিরোধে তিনটি আলাদা আলাদা অভিযান পরিচালনা করে মোট চারজনকে আটক করেছে র‌্যাব। জব্দ করেছে বিপুল পরিমাণ সরকারি চাল। এছাড়াও এই র‌্যাব কর্মকর্তার মানবিক কর্মকাণ্ডের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবল জনপ্রিয়তা লাভ করে।


     এই বিভাগের আরো খবর