,

করোনা : দেশে নতুন আক্রান্ত ৯৬৯জন, মারা গেছেন আরো ১১জন

জাবেদ ইকবাল তালুকদার : গত ২৪ঘন্টার ব্যাবধানে দেশে বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। নতুন ৯৬৯ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আরো ১১ জন। এ নিয়ে দেশে মোট  ১৬ হাজার ৬৬০জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৫০ জন। মারা যাওয়া ১১ জনের মধ্যে ৭জন পুরুষ ও ৪জন মহিলা। এদের মধ্যে ২ জনের বয়স ৭১-৮০বছরের মধ্যে, ৫জনের বয়স ৬১-৭০বছরের, ৩জনের বয়স ৫১-৬০বছরের মধ্যে, এবং আরো ১জনের বয়স ৮১-৯০বছরের মধ্যে। মারা যাওয়া ১১জনের মধ্যে ঢাকা সিটির ৫জন, নারায়ানগঞ্জের ১জন, সিলেট বিভাগের ১জন, নরসিংদির ১জন চট্টগ্রাম বিভাগের ২জন এবং বাকি একজনের তথ্য জানা যায়নি।

আজ ১২ মে (মঙ্গলবার) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ব্রিফিং থেকে জানা যায়, এক দিনে ৬ হাজার ৭৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং শনাক্ত হয়েছে হাজার  জন। এ পর্যন্ত মোট ১লক্ষ ৩৬হাজার ৬৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে আর এর মধ্যে শনাক্ত হয়েছে ১৬ হাজার ৬৬০জন। গত ২৪ঘন্টায় নতুন ২৪৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন এবং এ পর্যন্ত মোট ৩হাজার ১শত ৪৭জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় । শনাক্ত হওয়ার পর থেকে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে কোন রোগী মারা যায় এরপর থেকে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা।


     এই বিভাগের আরো খবর