,

মৃত্যু ও নতুন আক্রান্তের রেকর্ড করোনার

জাবেদ ইকবাল তালুকদার : গত ২৪ঘন্টার ব্যাবধানে দেশে বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। নতুন ১হাজার ১৬২জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আরো ১৯ জন। এ নিয়ে দেশে মোট  ১৭ হাজার ৮২২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৬৯ জন। মারা যাওয়া ১৯ জনের মধ্যে ১২জন পুরুষ ও ৭জন মহিলা। এদের মধ্যে ১০বছরের ভিতরের একজন মেয়ে শিশু মৃত্যুবরন করেঝে। ১জনের বয়স ৩১-৪০বছরের মধ্যে, ৭জনের বয়স ৫১-৬০বছরের, ৫জনের বয়স ৬১-৭০বছরের মধ্যে, এবং আরো ৫জনের বয়স ৭১-৮০বছরের মধ্যে। মারা যাওয়া ১৯জনের মধ্যে ঢাকা সিটির ১৩জন, নারায়ানগঞ্জের ১জন, মুন্সিগঞ্জের ১জন, খুলনা বিভাগের নড়াইলের ১জন, চট্টগ্রাম বিভাগের ৩জন এর মধ্যে ১জন কুমিল্লার।

আজ ১৩ মে (বুধবার) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ব্রিফিং থেকে জানা যায়, এক দিনে ৪১টি ল্যাভ থেকে ৭ হাজার ৯০০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং শনাক্ত হয়েছে হাজার  জন। এ পর্যন্ত মোট ১লক্ষ ৪৪হাজার ৫৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে আর এর মধ্যে শনাক্ত হয়েছে ১৭ হাজার ৮২২জন। গত ২৪ঘন্টায় নতুন ২১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন এবং এ পর্যন্ত মোট ৩হাজার ৩শত ৬১জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় । শনাক্ত হওয়ার পর থেকে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে কোন রোগী মারা যায় এরপর থেকে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা।


     এই বিভাগের আরো খবর