,

করোনা : দেশে নতুন আক্রান্ত ১হাজার ২৭৩, মৃত্যু আরো ১৪জনের

জাবেদ ইকবাল তালুকদার : গত ২৪ঘন্টার ব্যাবধানে দেশে বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। নতুন ১হাজার ২৭৩জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আরো ১৪জন। এ নিয়ে দেশে মোট ২২ হাজার ২৬৮জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩২৮ জন। মারা যাওয়া ১৪ জনের মধ্যে ১৩জন পুরুষ ও ১জন মহিলা। এদের মধ্যে ১জনের বয়স ১১-২০বছরের মধ্যে, ১জনের বয়স ৩১-৪০বছরের মধ্যে, ২জনের বয়স ৪১-৫০বছরের মধ্যে, ৩জনের বয়স ৫১-৬০বছরের মধ্যে, ৩জনের বয়স ৬১-৭০বছরের মধ্যে, ৭১-৮০বছরের মধ্যে ৩জন এবং আরো ১জনের বয়স ৮১-৯০বছরের মধ্যে  মারা যাওয়া ১৪জনের মধ্যে ঢাকার ৯জন নারায়ানগঞ্জের ১জন এবং চট্টগ্রামের ৫জন।

আজ ১৭ মে (রবিবার) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ব্রিফিং থেকে জানা যায়, এক দিনে ৪২ টি ল্যাভ থেকে ৮ হাজার ১১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং শনাক্ত হয়েছে ১হাজার ২৭৩ জন। এ পর্যন্ত মোট ১লক্ষ ৭৫হাজার ৪০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে আর এর মধ্যে শনাক্ত হয়েছে ২ হাজার ২৬৮জন। গত ২৪ঘন্টায় নতুন ২৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন এবং এ পর্যন্ত মোট ৪হাজার ৩শত ৭৩জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় । শনাক্ত হওয়ার পর থেকে এটিই আক্রান্তের সর্বোচ্ছ রেকর্ড। গত ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে কোন রোগী মারা যায় এরপর থেকে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা।


     এই বিভাগের আরো খবর