,

আবারো নতুন আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড

জাবেদ ইকবাল তালুকদার : গত ২৪ঘন্টার ব্যাবধানে দেশে বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। নতুন ১হাজার ৬০২জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আরো ২১জন। এ নিয়ে দেশে মোট ২৩ হাজার ৮৭০জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৪৯ জন। মারা যাওয়া ২১ জনের মধ্যে ১৭ জন পুরুষ ও ৪জন মহিলা। এদের মধ্যে ২জনের বয়স ৩১-৪০বছরের মধ্যে, ৬জনের বয়স ৪১-৫০বছরের মধ্যে, ৮জনের বয়স ৫১-৬০বছরের মধ্যে, ৫জনের বয়স ৬১-৭০বছরের মধ্যে, মারা যাওয়া ২১জনের মধ্যে ঢাকার ১২জন, চট্টগ্রামের ৭জন সিলেটের ১জন এবং রাজশাহির ১জন।

আজ ১৮ মে (সোমবার) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ব্রিফিং থেকে জানা যায়, এক দিনে ৪২ টি ল্যাভ থেকে ৯ হাজার ৭৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং শনাক্ত হয়েছে ১হাজার ৬০২ জন। এ পর্যন্ত মোট ১লক্ষ ৯৬হাজার ১৯৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে আর এর মধ্যে শনাক্ত হয়েছে ২৩ হাজার ৮৭০জন। গত ২৪ঘন্টায় নতুন ২১২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন এবং এ পর্যন্ত মোট ৪হাজার ৫শত ৮৫জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় । শনাক্ত হওয়ার পর থেকে এটিই আক্রান্তের সর্বোচ্ছ রেকর্ড। গত ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে কোন রোগী মারা যায় এরপর থেকে আজই মৃত্যুর সর্বোচ্ছ রেকর্ড।


     এই বিভাগের আরো খবর