,

নবীগঞ্জে অগ্নিকান্ডে গরু-ছাগল সহ ১৫ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাঁই

সলিল বরণ দাশ : নবীগঞ্জ উপজেলার রাইয়াপুর গ্রামে গত বৃহস্পতিবার গভীর রাতে আগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ধারনা করা হচ্ছে দুবৃর্ত্তরা বাহির থেকে ঘরে আগুন দিয়েছে। আগুনে গরু, ছাগল, হাস, মুরগি, ধান, চালসহ পুরো বিল্ডিং ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার কুর্শি ইউনিয়নের রাইয়াপুর আদর্শ গ্রামে গতকাল বৃহস্পতিবার (১১জুন) রাতে হাজী মোস্তফা কামালের বাড়ীতে রাত অনুমান ২টার দিকে হঠাৎ বাংলো ঘরের বিল্ডিংয়ে আগুনের পুড়ার শব্দ পেয়ে বাড়ীর লোকজন ঘর থেকে বের হয়ে দেখেন চারিদিকে শুধু আগুন আর আগুন। তখন তাদের শোর চিৎকারের গ্রামের শত শত লোকজন উপস্থিত হয়ে আগুন নেভানোর চেষ্টা করেছেন। ততক্ষনে পুরো ঘর ভষ্মিভুত হয়ে যায়। অল্পের জন্য গ্রামবাসীর আপ্রান চেষ্টায় মেইন ঘর আগুনে পুড়া থেকে রক্ষা পেয়েছে। আগুনে পুড়ে ওই ঘরে থাকা ১টি, গরু, ১টি ছাগল ও ৭০/৮০ হাসঁ মুরগি পুড়ে ছাই হয়েছে। আরো ৫টি গরুর শরীর প্রায় অধিকাংশ পুরে গেছে।এছাড়া ১শত ৫০মন শুকানো ধান, ২০ মন চাল, পানির মেশিন, মটর, সেলাই মেশিন, ঘরের সমস্ত আসবাবপত্র পুরো বিল্ডিং পুড়ে ছাই হয়ে অন্তত ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এব্যাপারে বাড়ীর গৃহকর্তা মোস্তফা কামাল জানান, আমার মেয়ের জামাই কুর্শী গ্রামের আমেরিকা প্রবাসী মখছদ মিয়ার ছেলে মিজান আহমদের সাথে মেয়ের কাছে যৌতুকের বিষয় নিয়ে বেশ কিছু দিন ধরে বিরোধ চলছিল আসছিল। এর জের ধরে মেয়ে আমার বাড়ীতেই চলে আসলে,মেয়ের জামাই মিজান ক্ষীপ্ত হয়ে আমি আমার মেয়েসহ পরিবারের সবাইকে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে আসছিল। ওই দিন রাতে ও মিজান তার সাথে অঞ্জাতনামা আরো ২ যুবককে নিয়ে আমাদের বাড়ীর আশেপাশে ঘুরাঘুরি করতে দেখা গেছে।

ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলুর রশিদ বলেন, খুবই দুঃখজনক ও মর্মান্তিক ঘটনা। সুষ্ট তদন্ত করে প্রকৃত অপরাধীদের গ্রেফতার করার জন্য প্রশাসনের কাছে অনুরোধ করছি।

এব্যপারে নবীগঞ্জ থানার এস আই সম্রাট আহমদ বলেন, ঘটনাটি তদন্ত করা হচ্ছে, তদন্ত শেষে, অভিযোগের প্রক্ষিতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা হয়নি বলে,নবীগঞ্জ থানা সূত্রে জানা যায়।


     এই বিভাগের আরো খবর