,

ইয়েলো জোনে নবীগঞ্জ পৌরসভা, ১৩টি ইউনিয়নই গ্রীন জোন

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় উপজেলার একমাত্র পৌরসভা নবীগঞ্জ পৌরসভাকে ইয়লো জোন, ১৩টি ইউনিয়নের সমগ্র এলাকাকে গ্রিন জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে। গতকাল, বৃহস্পতিবার (১৮জুন) হবিগঞ্জ জেলার করোনা প্রতিরোধ কমিটির এক সভায় এ সিন্ধান্ত নেয়া হয়। সভা শেষে এসব এলাকায় জোনিং বাস্তাবায়নের জন্য স্থানীয় উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের নিকট নির্দেশনা পাঠানো হয়েছে।
বিগত ১৪ দিনের মধ্যে বেশ কয়েকজন করোনা রোগী সনাক্ত হওয়ায় নবীগঞ্জ পৌরসভাকে ইয়লো জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে, ও উপজেলার ১৩টি ইউনিয়নকে গ্রিন জোন হিসাবে চিহ্নিত করা হয়।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আব্দুস সামাদ বলেন, এলাকার জনসংখ্যার অনুপাতে করোনা সংক্রমণের হার অনুযায়ী নবীগঞ্জ পৌরসভাকে ইয়ালো এবং ১৩টি ইউনিয়নকে গ্রীন জোনিং করা হয়েছে। স্থানীয় প্রশাসনকে জোন বাস্তবায়নের জন্য জানানো হয়েছে।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন,স্বাস্থ্য অধিদপ্তর থেকে অনুমোদন আসার পর চিহ্নিত এলাকাতে জোনিং বাস্তবায়ন কার্যক্রম শুরু হয়ে গেছে। ১৮ জুন বিকাল ৪টার পর থেকে ঔষুধের দোকান ছাড়া সকল দোকান পাট বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।


     এই বিভাগের আরো খবর