,

লাখাইয়ে বৈদ্যুতিক সিলিন্ডার থেকে আগুন লেগে ডিম ফোটানের হ্যাচারি পুড়ে লক্ষ টাকার ক্ষতি

 এম সি শুভ আহমেদ : লাখাইয়ে আগুন লেগে তোষ- হারিকেন পদ্ধতিতে ডিম ফোটানের হ্যাচারি পুড়ে চাই হয়েছে। প্রায় ৫ লক্ষ টাকার মালামাল ক্ষয় ক্ষতি হয়েছে বলে দাবী হ্যাচারির মালিকের। অনুসন্ধানে জানা যায়, পশ্চিম বুল্লা ইউপি সদস্য বাচ্চু মিয়ার হ্যাচারি তে গত, ১৭ ই জুন বুধবার সন্ধ্যায় ৭ টায় হ্যাচারির বৈদ্যুতিক সিলিন্ডার থেকে আগুনের সুত্রপাত হয়েছ। স্থানীয়দের সহযোগিতায় দীর্ঘ ২ ঘন্টা পরে আগুন নিয়ন্ত্রনে আসে ।
ক্ষতিগ্রস্ত হ্যাচারির মালিক বাচ্চু মিয়া প্রতিনিধি কে জানান, আমার হ্যাচারির ডিম ফোটানের টিনসেট বিশিষ্ট ১ টি ঘর ও ৩ দাফা বসানে ২২.০০০ হাজার পিচ ডিম পুড়ে ছাই হয়ে গেছে। এবং একটি দফা থেকে ও বাচ্চা উৎপাদন করতে পারি নাই। এটাই ছিল আমার শেষ সম্বল, এখন কি করব? কি করে সংসার চালাব? ভেবে তো কিছুই পাই নাই!
লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং প্রতিনিধি কে বলেন, হ্যাচারির মালিক বাচ্চু মিয়া আমাদের কে বিষয় টি অবগত করেছেন, আমি পিআইও অফিসের কর্মকর্তাকে নির্দেশ দিয়েছি সরেজমিনে তদন্ত করে হ্যাচারীর ক্ষয় ক্ষতির পরিমাণ জমা দেওয়ার জন্য। পরে সেটা ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে পাঠানো হবে। পূর্নবাসনের জন্য কোনো অনুদান আসলে তা উপজেলা প্রশাসনের মাধ্যমে দিয়ে দিব।


     এই বিভাগের আরো খবর