,

আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর ব্যবস্থাপনায় দরিদ্র পরিবারের মাঝে সেনা প্রধানের পক্ষ হতে ঈদ উপহার বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি : সিলেটে এরিয়ার জৈন্তাপুর উপজেলায় সেনাবহিনী প্রধানের পক্ষ থেকে স্কুল অব ইনফ্যান্ট্রি এন্ড ট্যাকটিকস্ধসঢ়; (এসআইএন্ডটি) কর্তৃক দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। কোভিড-১৯ ভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতিতে সেনাসদর এর নির্দেশক্রমে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর অধীনস্থ প্রশিক্ষণ সেন্টার ও
প্রতিষ্ঠানসমূহ বেসামরিক প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি দরিদ্র ও দুস্থ জনসাধারনের জন্য জরুরী সাহায্য হিসেবে বিভিন্ন প্রকার ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে। এছাড়াও সেনাবাহিনীর তত্ত্বাবধানে বৃদ্ধ ও সহায় সম্বলহীন পরিবারকে নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে।


আর্টডক এর ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন স্থানে গত কয়েক দিনে অসংখ্য পরিবারের মধ্যে শুকনো খাবার, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। এরই ধারাহিকতায় সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে গত ২২, ২৩ এবং ২৪ জুলাই ২০২০ তারিখে ফতেহপুর, হরিপুর এবং জালালাবাদ সেনানিবাসের নিকটবর্তী বিভিন্ন গ্রামে দরিদ্র পরিবারের মাঝে এই ঈদ উপহার বিতরণ করা হয়। উপহার সামগ্রী বিতরণের সামগ্রীক কার্যক্রম কমান্ড্যান্ট, এসআইএন্ডটি এর সার্বিক তত্ত্বাবধানে অফিসার এবং বিভিন্ন পদবীর সেনা সদস্য কর্তৃক গঠিত দল দ্বারা পরিচালনা করা হয়।
দেশব্যাপী করোনা পরিস্থিতির সার্বিক অবনতির পর থেকে বিভিন্ন সময়ে এসআইএন্ডটি কর্তৃক আটশত পরিবারকে ইতোমধ্যে শুকনো রশদ ও খাদ্য সামগ্রী সরবরাহ করা হয়েছে। এখানে আরও উল্লেখ্য, সেনাসদস্যদের জন্য বরাদ্দকৃত খাবার কম গ্রহণ করে সেখান থেকে সঞ্চিত রশদ ত্রাণ হিসেবে বিতরণ করা হয়। এই দুর্যোগকালীন সময়ে দরিদ্র পরিবার সমূহের জন্য এসআইএন্ডটি এর মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে।


     এই বিভাগের আরো খবর