,

নবীগঞ্জ চলচ্চিত্র সংসদের উদ্যোগে অনলাইন ভিত্তিক ৭ দিন ব্যাপি কোয়ারেন্টাইন সাংস্কৃতিক উৎসব

স্টাফ রিপোর্টার : করোনা প্রতিরোধে আমরা সবাই ঘরে আছি । দীর্ঘ বন্দী দশার কারণে আমরা সবাই হাঁপিয়ে উঠেছি । সবাই চাচ্ছি শিকল ছেড়ে বেরিয়ে আসতে। কিন্তু, এই মুহূর্তে তা সম্ভব নয় এবং সম্পূর্ণ অনুচিত । মানসিকভাবে ক্লান্ত আপনাদেরকে সাময়িক আনন্দময় আর প্রতিযোগীতাপূর্ণ পরিবেশের স্বাদ দিতে, নবীগঞ্জ চলচ্চিত্র সংসদ আয়োজন করতে যাচ্ছে ৭ দিন ব্যাপি কোয়ারেন্টাইন সাংস্কৃতিক উৎসব (সম্পূর্ণ অনলাইন ভিত্তিক) ।
বিষয়টি হয়তো আপনাদের কাছে একদম নতুন এবং কৌতূহল উদ্দীপক, তবে অংশগ্রহণ এর বিষয়টি খুবই সহজ। পুরো উৎসবটি নবীগঞ্জ চলচ্চিত্র সংসদের পেইজ থেকে পরিচালনা করা হবে । আজ ৩ আগস্ট সন্ধা ৭টায় উদ্বোধনের মাধ্যমে উৎসবটি শুরু হওয়ার কথা, চলবে ১০ আগস্ট পর্যন্ত ।
১৩-৩০ বছর বয়সী এবং বাংলাদেশে অবস্থানরত বাংলাদেশী নাগরিক যে কেউ এই উৎসবে অংশ নিতে পারবেন। একজন প্রতিযোগী চাইলে সবকটি বিভাগে অংশ নিতে পারবেন। তবে প্রত্যেক বিভাগেই একবার করে অংশ নিতে পারবেন । তাছাড়া রেজিস্ট্রেশন ফি’র কোন ঝামেলা নেই। প্রতি বিভাগ থেকে অংশগ্রহণকারীদের মধ্যে থেকে একজন করে বিজয়ী নির্বাচন করবেন আমাদের সম্মানিত বিচারকমন্ডলী। প্রতি বিজয়ীকে নবীগঞ্জ চলচ্চিত্র সংসদ এর পক্ষ থেকে সনদপত্র এবং পদক দেয়া হবে । সেইসাথে, এই ৭ দিন জুড়ে চলবে আমন্ত্রিত অথিতিদের নিয়ে ফেইসবুক লাইভ আলোচনা পর্ব । দেশ-বিদেশের স্বনামধন্য অথিতিগন এই ৭ দিন জুড়ে নবীগঞ্জ চলচ্চিত্র সংসদের সাথে থাকবেন নিজেদের অভিজ্ঞতার গল্প শুনাতে।
প্রতিযোগিতা শুরু হওয়ার কথা আজ ৩ আগস্ট এবং চলবে ১০ আগস্ট পর্যন্ত।  সিলেক্টেড ভিডিও নবীগঞ্জ চলচ্চিত্র সংসদের আমাদের অফিসিয়াল ফেইসবুক পেইজে প্রিমিয়ার করা হবে ।

  • উৎসবের বিভাগ সমূহঃ-

১।গান ( উন্মুক্ত )
২। অভিনয় (বিষয়ভিত্তিক)
৩।নাচ ( উন্মুক্ত )
৪।কবিতা আবৃতি (বিষয়ভিত্তিক)
৫।গল্প রচনা (উন্মুক্ত)

  • যেকোন প্রয়োজনে তাদের সাথে যোগাযোগ করুন । প্রয়োজনে তাদের ফেইসবুক পেইজে মেসেজ করতে পারেন
ফেইসবুক পেইজঃ-https://www.facebook.com/nabiganjfilmsociety
ইমেইল :-nabiganjfilms@gmail.com -এ
মোবাইল নাম্বার:- ০১৭২৫৪৬৬২৬৩ অথবা ০১৮৭২১০৫৮৪৪
হোয়াটস্অ্যাপ :- ০১৭২৫৪৬৬২৬৩
আজ ০৩ আগস্ট সন্ধ্যা ৭ টায় শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান । উদ্বোধন করবেন বিশিষ্ট শিল্পী , মাননীয় সাংসদ জনাব আসাদুজ্জামান নূর । এছাড়াও আরো থাকবেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার ও পারফর্ম্যান্স বিভাগের শিক্ষক জনাব সুদীপ চক্রবর্তী এবং কথাসাহিত্যক ও বিষিষ্ট নাট্যকার রুমা মোদক। উদ্বোধন হবে শুধুমাত্র নবীগঞ্জ চলচ্চিত্র সংসদের অফিসিয়াল ফেইসবুক পেইজে ।
তাছাড়া ৭ দিন জুড়ে ওই একই সময়ে আরো অনেক অথিতি থাকবেন। আর প্রতিদিন রাত ৯টায় অংশগ্রহণকারীদের পারফরম্যান্সের ভিডিওচিত্র এবং গল্প নবীগঞ্জ চলচ্চিত্র সংসদের পেইজ থেকে আপলোড দেয়া হবে ।


     এই বিভাগের আরো খবর