,

মৌলভীবাজারে গণপরিবহনে জরিমানা

বদরুল আলম চৌধুরী, মৌলভিবাজার : মৌলভীবাজার শহরস্থ ঢাকা বাসস্ট্যান্ড এলাকায় গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের ব্যপারে সকলের মাঝে জনসচেতনতা সৃষ্টিতে জেলা প্রশাসন মৌলভীবাজার কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় গণপরিবহনে নিরাপদ দূরত্বে না বসা, মাস্ক পরিধান না করা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলাচল না করার অপরাধে একাধিক ব্যক্তি ও হবিগঞ্জ বাসের চালকসহ ১হাজার ৪শত টাকা অর্থদণ্ড প্রদান ও আদায় করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রফিকুল ইসলাম এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামীমা আফরোজ মারলিজ। এসময় সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রফিকুল ইসলাম বলেন, গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের ব্যপারে সকলের মাঝে জনসচেতনতা বাড়াতে এবং গণপরিবহনে নিরাপদ দূরত্বে বসা, মাস্ক পরিধান করা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে যাত্রী, চালকসহ সকলকে অনুরোধ করা হয়।
উল্লেখ্য, কোভিড-১৯ ভাইরাসের তান্ডবে বিশ্বের বিভিন্ন দেশের মত বাংলাদেশ ও বেশ ক্ষতির মুখে পড়েছে। বিশ্বের কোন দেশই এই প্রাননাশকারী ভাইরাস প্রতিরোধ ও ছড়িয়ে পড়া সংক্রমন ঠেকাতে পারছে না। তবে বিশ্বে করোণা আক্রান্ত দেশ গুলো নানা ভাবে সর্তকতার সাথে বিভিন্ন সচেতনতার মধ্যে দিয়ে এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে। বাংলাদেশেও একই পথ অবলম্বন করছে। এবং সাম্প্রতিক সময়ে মাস্ক ব্যবহারের সচেতনতা বৃদ্ধির জন্য কঠোর অবস্থানে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মহামারি করোনা ভাইরাসের সংক্রমন নিয়ে মানুষকে আরো সতর্ক ও সচেতন হওয়ার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া করোনা সংক্রমন ঠেকাতে মাস্ক পরতে বাধ্য করাসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রয়োজনে ভ্রাম্যমান আদালত পরিচালনার নির্দেশ দিয়েছেন তিনি। গত সোমবার (১০ই আগস্ট) মন্ত্রিসভায় অনির্ধারিত আলোচনায় এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।


     এই বিভাগের আরো খবর