,

বাবরের জার্সি থেকে সরলো মদের বিজ্ঞাপন

সময় ডেস্ক ॥ ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট ক্লাব সমারসেটের জার্সিতে বিজ্ঞাপনের স্বত্ত্ব আছে অ্যালকোহল প্রস্তুতকারক প্রতিষ্ঠানের। কিন্তু পাকিস্তানের টি-২০ দলের অধিনায়ক বাবর আযম তার জার্সিতে অ্যালকোহলের ওই লোগো রাখতে চান না। তিনি তাই ক্লাবকে অনুরোধ করেছিলেন লোগো সরিয়ে দেওয়ার জন্য। পাকিস্তানের বিরাট কোহলি খ্যাত বাবরের কথা রেখেছে সমারসেট। তার জার্সি থেকে সরিয়ে নিয়েছে অ্যালকোহলের লোগো। ক্রীড়াবিদরা অ্যালকোহল বা তামাকজাত দ্রব্যের প্রচারকে অনেক সময় নিরুৎসাহিত করেন। এমনটা আগেও হয়েছে। এমনকি অনেকে কোমল পানীয়, প্রসাধনী সামগ্রীরও বিজ্ঞাপনে অংশ নেন না। এবার সেই ধারায় হাঁটলেন পাকিস্তানের তারকা ব্যাটসম্যান বাবর আযম।
ইংল্যান্ডে পূর্ণাঙ্গ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে পাকিস্তান। দল ভালো না করলেও ব্যাটে রান ছিল বাবরের। ওই সিরিজের পরই ইংল্যান্ডের টি-২০ ব্লাস্টের দল সমারসেট যোগ দিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। প্রথম ম্যাচে ভালো রানও করেছেন তিনি। এরপরই তিনি ক্লাবকে জানিয়ে দেন, ওই লোগো নিয়ে তিনি ম্যাচ খেলবেন না। কারণ সামাজিক মাধ্যমে সমালোচিত হতে হয়েছে বাবরকে। সমারসেট তাই জানিয়েছে, তার জার্সিতে ওই লোগো থাকবে না। তার জন্য অবশ্য ঝামেলা পোহাতে হয়েছে সমারসেটকে।
এর আগে হাশিম আমলা, ইমরান তাহির, আদিল রশিদরা জার্সিতে অ্যালকোহলের লোগো লাগিয়ে খেলায় ঝামেলায় পড়েছেন। জার্সি থেকে লোগো সরাতে তারা ক্ষতিপূরণের শর্তও মেনে নিয়েছেন।


     এই বিভাগের আরো খবর