,

মোবাইল কিনতে শিশুকে বিক্রি

সময় ডেস্ক :: মোবাইল ফোন কেনার জন্য নিজের ছয় মাস বয়সী শিশুকে বিক্রি করে দিয়েছে এক নাইজেরিয়ান নারী। নাইজেরিয়ার ইডো স্টেস্টের অধিবাসী মিরাকেল জনসন (২৩) নামের ওই নারীকে শিশু বিক্রির অভিযোগে গ্রেপ্তার করেছে পুলিশ। এ খবর জানিয়েছে জি নিউজ অনলাইন। খবরে বলা হয়েছে, মিরাকেল দুই লাখ নাইরাসের বিনিময়ে তার ছয়  মাস বয়সী শিশুকে একটি অনাথ আশ্রমে বিক্রি করে দিয়েছে। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় সাতচল্লিশ হাজার টাকা। মিরাকেলের এই কাজ চরম অপরাধ বলে গণ্য করেছে দেশটির পুলিশ। পুলিশ কমিশনার জনসন কুকোমির নেতৃত্বে একটি দল এ ঘটনার তদন্ত করছে।

জিজ্ঞাসাবাদকালে মিরাকেল পুলিশকে জানিয়েছে যে, তার বন্ধু মামা জয় শিশুকে বিক্রি করে  মোবাইল ফোন কেনার বিষয়ে তাকে প্ররোচিত করেছে। তার স্বামীর নতুন ব্যবসা শুরুতে সাহায্য করা অথবা স্বামীকে মোটর সাইকেল কিনে দেবার কারণ দেখিয়ে শিশুকে বিক্রি করার পরামর্শও দেয় সে।

তিনি এ টাকা দিয়ে মোবাইল কিনতে চান না। তার বন্ধুই তাকে এ কাজ করতে বাধ্য করেছে।  মাইকেল আরো জানায়, হতাশা থেকে সে এই কাজ করেছে। কারণ তার স্বামী তাকে এবং তার সন্তানদের চাহিদা মেটাতে অক্ষম ছিল।

এদিকে কর্তৃপক্ষ তার স্বামী জনসন ওমোভুয়োকপরকে এ বিষয়ে জিজ্ঞেস করলে তিনি তার স্ত্রীর এই সিদ্ধান্তকে সরাসরি অসমর্থন জানানোর দাবি করেন। কিন্তু তার স্ত্রী তার পরামর্শ নিতে রাজি ছিলেন না। একদিন বাড়িতে ফিরে প্রতিবেশিদের কাছ থেকে জানতে পারেন যে তার স্ত্রী বড় শপিং  ব্যাগসহ বেরিয়েছেন। তখনই তিনি বুঝতে পারেন মিরাকেল ঠিক কি কাজে বাইরে গেছে।


     এই বিভাগের আরো খবর