,

নবীগঞ্জের গালিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

সংবাদদাতা :: হবিগঞ্জ জেলার নবীগঞ্জে এক প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ সুত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের গালিমপুর গ্রামে অবস্থিত গালিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান সারা দেশের ন্যায় স্কুলের ছাত্র/ছাত্রীদের নতুন বই বিতরণ করার নামে অনিয়মভাবে ছাত্র/ছাত্রীদের পূরাতণ বই ফেরত নেওয়ার সময় ১০ টাকা এবং নতুন বই বিতরণের সময় আরো ১০ টাকা করে নিচ্ছেন। ছাত্র/ছাত্রীদের পরীক্ষার প্রবেশপত্র দেয়ার সময় তাদের কাছ থেকে অনিয়মভাবে ৫০ টাকা থেকে শুরু করে ১০০ টাকা করে নিচ্ছেন। চারুকারু প্রতিযোগিতার নাম করে ৩৫ টাকা মূল্যের লাইফবয় সাবান নিচ্ছেন। চারুকারু প্রতিযোগিতায় ৩৫ টাকা মূল্যের লাইফবয় সাবান ছাড়া অন্য কিছু নিয়ে দিতে গেলে প্রধান শিক্ষক মিজানুর রহমান ছাত্র/ছাত্রীদের শাসিয়ে তাড়িয়ে দেন।
সুত্রে জানা যায়, প্রধান শিক্ষক মিজানুর রহমান তার কাছে প্রাইভেট পড়ার জন্য ছাত্র/ছাত্রীদের ছাপ সৃষ্টি করতে থাকেন। কোন ছাত্র/ছাত্রী তার কাছে প্রাইভেট পড়তে না চাইলে তাদের বার্ষিক পরীক্ষায় ফেইল করিয়ে দেওয়া হুমকী দেন। তার হুমকীতে ছাত্র/ছাত্রীরা ভয় পেয়ে তাদের অভিভাবকদের প্রাইভেট পড়ার ছাপ সৃষ্টি করতে থাকে। এমনকি স্কুলে ক্লাস চলাকালীন সময়েও প্রধান শিক্ষক মিজানুর রহমান প্রাইভেট বাণিজ্য চালিয়ে যাচ্ছেন স্কুলেই। এমনকি প্রধান শিক্ষক মিজানুর রহমান প্রতি সপ্তাহে প্রায় ২/৩ দিন বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন বলে জানা যায়।
অপর একটি সুত্রে জানা যায়, গালিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান টাকার বিনিময়ে বার্ষিক পরীক্ষায় ব্যর্থ হওয়া ছাত্র/ছাত্রীদের ভর্তি করানো সহ বিভিন্ন অনিয়ম চালিয়ে যাচ্ছেন। উক্ত বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির নিকট বারবার গিয়েও কোন সঠিক বিচার পাননি বলে ছাত্র/ছাত্রীদের অভিভাবকগণ জানান।
এ ব্যাপারে গতকাল রোববার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে স্কুলের ছাত্র/ছাত্রীদের অভিভাবকগণ গণস্বাক্ষর দিয়ে অভিযোগ দাখিল করেছেন।


     এই বিভাগের আরো খবর