,

নবীগঞ্জে চেয়ারম্যান পদে ১ম আলমগীর চৌধুরী ভাইস চেয়ারম্যান পদে কাজী হেলাল মনোনীত

নবীগঞ্জে আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ॥ তৃণমূল নেতাদের ভোট প্রয়োগ

মতিউর রহমান মুন্না ॥ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকেলে থেকে শুরু হয়ে রাত ৯ টা পর্যন্ত হাজারী কমিউনিটি সেন্টারে উক্ত বর্ধিত সভায় তৃণমূলের নেতাদের গোপন ব্যালটে ভোটের মাধ্যমে প্রার্থী নির্বাচিত করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আবু জাহির এমপি। বিশেষ অতিথি ছিলেন, হবিগঞ্জ-১ আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য শাহ নেওয়াজ মিলাদ গাজীসহ অনেকেই। বর্ধিত সভায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫
জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীতা ঘোষণা করেন। প্রার্থী মনোনীত করতে ৩০৮ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে তৃণমূল নেতাদের ৯৬ ভোট পেয়ে ১ম হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট আলমগীর চৌধুরী। ২য় হয়েছেন উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক ফজলুল হক চৌধুরী সেলিম। তিনি পেয়েছেন ৯০ ভোট। ৩য় হয়েছেন জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের সদস্য এডভোকেট সুলতান মাহমুদ। তিনি পেয়েছেন ৬১ ভোট। এ ছাড়াও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল পেয়েছেন ৪৬ ভোট। উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি অধ্যাপক মুজিবুর রহমান পেয়েছেন ১০ ভোট।
এদিকে ভাইস চেয়ারম্যান পদে ১১৫ ভোট পেয়ে ১ম হয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হেলাল। ২য় হয়েছেন প্রবাসী যুবলীগ নেতা আব্দুল মুকিত। তিনি পেয়েছেন ৭৩ ভোট। উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক এড. গতি গোবিন্দ দাশ। তিনি পেয়েছেন ৬৩ ভোট। এ ছাড়াও সাবেক কাউন্সিলর মোজাহিদ আহমেদ পেয়েছেন ৩৮ ভোট। বঙ্গবন্ধু পরিষদের নেতা আবু ইউসুফ পেয়েছেন ১২ ভোট।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীতা ঘোষনা করায় সমজোতার মাধ্যমে উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ ছইফা রহমান কাকলীকে ১ম ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি দিলারা হোসেনকে ২য় এবং জেলা যুব মহিলালীগ নেত্রী আয়েশা আক্তারকে ৩য় হিসেবে মনোনীত করা হয়। ভোট শেষে ফলাফল ঘোষণা করেন প্রধান অতিথি এডভোকেট আবু জাহির এমপি। এদিকে বর্ধিত সভাকে ঘিরে সকাল থেকেই উপজেলার ১৩টি ইউনিয়ন ও সকল ওয়ার্ডের নেতাকর্মীরা উৎসবমূখর পরিবেশে দল বেঁধে সভাস্থলে এসে হাজির হন। বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগের সকল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও ওয়ার্ড কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ তৃণমূলের নেতাকর্মীরা উপস্থিত থেকে ভোটাধীকার প্রয়োগ করেন।


     এই বিভাগের আরো খবর