,

হবিগঞ্জে মৎস্য কর্মকর্তার দুর্নীতির সংবাদে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন পালন করেছেন জেলার কর্মরত সাংবাদিকগণ

স্টাফ রির্পোটার : হবিগঞ্জে মৎস্য কর্মকর্তার দুর্নীতির সংবাদ প্রকাশ হওয়ায় দুই সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদ জানিয়েছে হবিগঞ্জ রিপোর্টার্স ইউনিটি। আজ, রবিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জেলার কর্মরত সাংবাদিকরা মানববন্ধন করে মামলা প্রত্যাহারের দাবি জানায়। জেলার নবিগঞ্জ উপজেলার কুর্শিকাপ হ্যাচারীতে ৯ বছর দায়িত্বকালে অনিয়ম এবং দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে মাছরাঙা টেলিভিশন হবিগঞ্জ প্রতিনিধি চৌধুরী মাসুদ আলী ফরহাদ এবং বাংলা নিউজ ২৪.কমের প্রতিনিধি বদরুল আলমের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে ১৫ই মার্চ মামলা দায়ের করেন ঐ হ্যাচারীর সাবেক মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম। পরে তাকে বানিয়াচং উপজেলায় বদলী করা হয়।

হবিগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি আব্দুল হাকিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম এ আজিজ সেলিমের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাহিজ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি রাসেল চৌধুরী, সাবেক সভাপতি প্রদীপ দাস সাগর সাংবাদিক ফোরাম এর সাবেক সভাপতি শাকিল চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক শরিফ চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাব সদস্য মুজিবুর রহমান, ফয়সল চৌধুরী, নবিগঞ্জ উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি অলিউর রহমান, লাখাই উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো.বাহার উদ্দিন, বানিয়াচং উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি জিবন আহমেদ লিটন প্রমুখ।
মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলমের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা। নতুবা হবিগঞ্জের সকল সাংবাদিকদের নিয়ে তীব্র আন্দোলনে যাওয়াসহ জেলায় মৎস্য সপ্তাহের সকল সংবাদ বর্জনের ঘোষনা দেয়া হয়। মানববন্ধনে রহমত এলাহী, জুয়েল চৌধুরী, কাজী মিজান, আজিজুর রহমান শায়েল, অপু আহমেদ রওশন,নায়েব আলী, শেখ শাহাউর রহমান বেলাল, ইলিয়াছ আলী মাসুক, আফতাবুর রহমান সেলিম, সাইফুর রহমান তারেক,জাহেদ আলী মামুন, মহসিন সাদেক, শেখ সফিকুল ইসলাম সফিক, মো. নজরুল ইসলাম তালুকদার, মো.সুজন মিয়া, কবি এম এ ঠাকুর, সাব্বির আহমেদ, দেলোয়ার হোসেন, মহিবুর রহমান তছনু, মুরাদ আহমেদ, তওহিদ আহমেদ, সাইদুর রহমান, বিল্লাল আহমেদ, শাহিন মোল্লা, সুশিল,ফয়সল, রুবেলসহ বিভিন্ন উপজেলার কর্মরত সাংবাদিকগণ এতে অংশ নেন।
উল্লেখ্য, বানিয়াচং উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম নবিগঞ্জ কুর্শি কার্প হ্যাচারী কমপ্লেক্স এ- ৯ বছর দায়িত্বকালে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির জন্য তার বিরুদ্ধে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রানালয়, র্দুনীতি দমন কমিশন ( দুদক) ও জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী মৎস্যজীবি ও স্থানীয় এলাকাবাসি। এর প্রেক্ষিতে টেলিভিশনসহ জাতীয় ও স্থানীয় পত্রিকায় বিভিন্ন সময় ঐ কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ প্রকাশিত হয়।


     এই বিভাগের আরো খবর