,

বাহুবলে ৩০টি গৃহহীন পরিবার পেয়েছে মাথা গোঁজার ঠাই

বাহুবল প্রতিনিধি : এক সময় যাদের ছিল না মাথা গোঁজার ঠাই। থাকতে হত অন্যের বাড়ি-ঘরে। আজ এখানে তো কালকে সেখানে। সেই মানুষজনই এখন পেয়েছেন স্বপ্নের ঠিকানা। এখন থেকে নিজস্ব পাকা ঘর আর টিনের চালের নিচে কাটবে তাদের জীবন। বলছিলাম বাহুবল উপজেলার গৃহহীন অসহায় ৩০টি পরিবারের কথা। শনিবার তাঁরা বুঝে পেয়েছেন মুজিববর্ষ উপলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ পাকা ঘরের দলিল ও চাবি। গতকাল শনিবার সকালে তাদের হাতে তুলে দেওয়া হয় ঘরের চাবি ও দলিলপত্র। সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় গৃহহীনদের ঘর হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করার পর বাহুবল উপজেলা হলরুমে সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে গৃহহীনদের হাতে ঘরের দলিল বুঝিয়ে দেওয়া হয়।
এ সময় বাহুবল উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা তালুকদারের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশিষ কর্মকারের পরিচালনায় ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হাই, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহ আহমেদ আওলাদ, সাংগঠনিক সম্পাদক সুহেল আহমেদ কুটি, মাওলানা আব্দুল বারি আনছারী, বাহুবল মডেল প্রেস ক্লাবের সভাপতি ও উপজেলা কৃষকলীগের আহŸায়ক নূরুল ইসলাম নূর, বাহুবল পল্লী বিদ্যুৎ আঞ্চলিক শাখার এজিএম শহিদুল্লাহ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ, উপজেলা প্রকৌশলী খন্দকার আফসার আহমেদ, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী রুমন চন্দ্র রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম আসাদুজ্জামান, ইউপি চেয়ারম্যান শামছুদ্দিন তারা মিয়া, উপজেলা সহকারি যুব উন্নয়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের সিএ কনক দেব মিঠু, সাংবাদিক ফয়সল আহমেদ চৌধুরী, আলমগীর কবিরসহ উপজেলার সকল ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। গতকাল শনিবার প্রথম ধাপে উপজেলার পুটিজুরী ইউনিয়নের ভবানীপুরে নির্মিত ৩০ টি ঘরের দলিল হস্তান্তর করা হয়েছে। দ্রæত সময়ের মধ্যে বাকি ঘরগুলো তৈরী করে গৃহহীনদের মাঝে বুঝিয়ে দেওয়া হবে বলে জানান সংশ্লিষ্টরা।


     এই বিভাগের আরো খবর