,

বামকান্দিতে মক্তবে পড়তে গিয়ে ধর্ষণের শিকার কিশোরী

আটক মোয়াজ্জিন বললেন, গ্রাম্য কোন্দলে তাকে ফাঁসানো হয়েছে’

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার উত্তর বামকান্দি গ্রামে একটি মসজিদে সকালবেলা আরবি পড়তে গিয়ে ধর্ষণের শিকার হয়েছে কিশোরী। এ ঘটনায় ওই মসজিদের মোয়াজ্জিন আব্দুল আহাদ (৫৫) কে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। তবে এ বিষয় নিয়ে পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে এবং ঘটনাটি রহস্যজনকও বলে মনে হয়েছে।
গুরুতর অসুস্থ অবস্থায় ওই কিশোরীকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা যায়, ওই গ্রামের সামছুল হকের কন্যা স্থানীয় বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী (১৩) আরবি শিখতে স্থানীয় মসজিদে যেতো।
কিশোরীর পিতার অভিযোগ, ওই মসজিদের মোয়াজ্জিন আব্দুল আহাদ পড়ানোর এক ফাঁকে কিশোরীর ওপর কুনজর দেয় এবং গত বুধবার সকাল ৮টায় আরবি পড়াকালে সুযোগ বুঝে তার মেয়েকে ধর্ষণ করে। এক পর্যায়ে কিশোরীর চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে আব্দুল আহাদকে আটকে রেখে তাকে মারধোর করে পরে সদর থানায় খবর দিলে এসআই ইয়াকুব আলীর নেতৃত্বে পুলিশ বেলা ১১টার দিকে ঘটনাস্থলে গিয়ে আহাদকে আটক করে থানায় নিয়ে আসে। সে ফান্দ্রাইল গ্রামের মৃত নিলু মিয়ার পুত্র।
তবে এ বিষয়ে মোয়াজ্জিন আব্দুল আহাদ জানান, তার বয়স ৫৫ বছর। ওই কিশোরীর বয়সী তারও সন্তান রয়েছে। গ্রামের কিছু লোক ওই মসজিদে তার বদলে অন্য মোয়াজ্জিন নিয়োগের চেষ্টা করছিলো কিছু লোক। এ কারণে তাকে কেউ ফাঁসানো হয়েছে। এদিকে ওই কিশোরীর পিতা সামছুল হক বাদি হয়ে গতকাল বৃহস্পতিবার সদর থানায় মামলা দায়ের করেছেন।
তদন্তকারী কর্মকর্তা এসআই ইয়াকুব আলী জানান, ধর্ষণের মামলায় আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। দোষী না নিদোর্ষ বিচার করবেন বিজ্ঞ আদালত। কিশোরী সদর হাসপাতালে ভর্তি আছে। ডাক্তারী পরীক্ষা শেষে আদালতে জবানবন্দির জন্য তাকে প্রেরণ করা হবে। তবে রিপোর্ট পাওয়ার পর ধর্ষণের বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।


     এই বিভাগের আরো খবর