,

তথ্য-প্রযুক্তির শিক্ষায় গুরুত্ব দেওয়ার কোন বিকল্প নেই :: শহীদ মিনারের উদ্বোধনীতে এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, প্রতিটা দেশে আজ তথ্য প্রযুক্তির প্রসার ঘটছে। যে দেশ যত বেশি তথ্য প্রযুক্তি ব্যবহার করছে, তারা তত উন্নত হচ্ছে। তথ্য প্রযুক্তির প্রসারের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তির শিক্ষায় গুরুত্ব দেওয়ার বিকল্প নেই।
তিনি গতকাল শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনারের উদ্বোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি আরও বলেন, শুধুমাত্র শ্রম নির্ভর আয়ে উন্নতি করা সম্ভব নয়। ব্যক্তিগত ও দেশের উন্নয়নে প্রত্যেকটি মানুষকে তথ্য প্রযুক্তির শিক্ষায় জোড় দিতে হবে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি আবু জাহির বলেন, তোমরা সঠিক তথ্য প্রযুক্তির ব্যবহার করা শিখো। তোমাদের জন্য সরকার শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাবসহ নানা সুযোগ-সুবিধা দিয়ে যাচ্ছে। এই সুযোগ কাজে লাগালে তোমরা লেখাপড়া শেষে ঘরে বসেই লক্ষ লক্ষ টাকা আয় করতে পারবে।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও নূরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম কিবরিয়া চৌধুরী বেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আব্দুল মান্নান।
বিশেষ অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলার পরিষদের চেয়ারম্যান আব্দুল রশিদ তালুকদার ইকবাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজরাতুন নাঈম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানর গাজিউর রহমান ইমরান, শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক কামাল প্রমুখ।
অনুষ্ঠান রিচালনা করেছেন অভিভাবক সদস্য আব্দুল কাদির আছাদ ও শিক্ষানুরাগী সদস্য সাংবাদিক সাখাওয়াত হোসেন টিটু।
এর আগে এমপি আবু জাহির প্রায় ২৮ লাখ টাকা ব্যয়ে শায়েস্তাগঞ্জ উপজেলার সুরাবই লালচান্দ সড়ক মেরামত ও রক্সণাবেণ কাজের উদ্বোধন করেন। এ সময় সরকারি কর্মকর্তা এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


     এই বিভাগের আরো খবর