,

“প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে এ ল্যাপটপগুলো শিক্ষাব্যবস্থার অগ্রগতি তরান্বিত করবে” :: নবীগঞ্জে ১৩৫টি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক ইশরাত জাহান

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলার ২নং পূর্ব বড় ভাকৈর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০২৩খ্রি. ১৩৫টি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকগণের মাঝে ল্যাপটপ বিতরণ করেছেন জেলা প্রশাসক ইশরাত জাহান। নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার এর সভাপতিত্বে ও উপজেলা পজীপ কর্মকর্তা সাকিল আহমেদ এর সঞ্চালনায় ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, প্রাথমিক বিদ্যালয়গুলোতে যে ল্যাপটপ বিতরণ করা হলো তা ডিজিটাল বাংলাদেশের উপহার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে এ ল্যাপটপগুলো শিক্ষাব্যবস্থার অগ্রগতি তরান্বিত করবে। আগামীতে উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পরীক্ষার মাধ্যমে পুরস্কৃত করা হবে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম মাওলা। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন দেলোয়ার। বক্তব্য রাখেন হবিগঞ্জ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা সহকারী প্রসিকিউটর সজীব রায়, ইউপি চেয়ারম্যান আকতার হোসেন ছুবা, উপজেলা প্রধান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বিপুল চন্দ্র দেব, শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রুবেল মিয়া।
উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মোঃ বায়োজীদ সরদার, কৃষি কর্মকর্তা এ.কে এম মাকসুদুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ তাজ উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ গোলাম রব্বানী, দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক মোঃ সেলিম তালুকদার, সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান, সায়মা সুলতানা, প্রধান শিক্ষক শাহীনুর আক্তার চৌধুরী পান্না, জাহাঙ্গীর বখত চৌধুরী, দৈনিক দেশের কন্ঠ পত্রিকার নবীগঞ্জ প্রতিনিধি মোঃ সেলিম উদ্দিন প্রমুখ। এতে স্বাগত বক্তব্য দেন উপজেলা শিক্ষা অফিসার কাজী সাইফুল ইসলাম। কোরআন তেলাওয়াত করেন মোঃ জহিরুল ইসলাম ও গীতা পাঠ করেন কাজল চন্দ্র দাশ।
এর আগে নবীগঞ্জ উপজেলার ২নং পূর্ব বড় ভাকৈর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ এবং মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার এর সভাপতিত্বে ও উপজেলা পজীপ কর্মকর্তা সাকিল আহমেদ এর সঞ্চালনায় সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ এবং মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্টেট ইশরাত জাহান।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মাদককে দুর করতে হলে আমাদের প্রত্যেককে সতেন হতে হবে। যাতে করে আমাদের শিক্ষার্থী ও যুব সমাজ মাদকের দাবানলে আকৃষ্ট না হয় সে দিকে আমাদের গুরুত্ব দিতে হবে। মাদক পরিবার, গ্রাম ও সমাজকে নষ্ট করছে। তাই মাদকমুক্ত সমাজ গঠনে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। তাহলেই আমাদের দেশের মাননীয় প্রধান মন্ত্রীর স্বপ্ন স্মার্ট বাংলাদেশ গড়তে সহজ হবে।
এর আগে নবীগঞ্জ থানা পরিদর্শন করেন জেলা প্রশাসক ইশরাত জাহান। এসময় থানার অফিসার ইনচার্জ ডালিম আহমেদ তাঁকে ফুল দিয়ে বরণ করেন। পরে তিনি ৮নং সদর ইউপির প্রধানমন্ত্রী’র উপহার আশ্রায়ন প্রকল্পের ১২৮টি ঘর নির্মাণ কাজের অগ্রগতি দেখতে পরিদর্শনে যান।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম মাওলা, সহকারী কমিশনার (ভূমি) শাহীন দেলোয়ার, সহকারী কমিশনার মোঃ বায়োজীদ সরদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ তাজ উদ্দিন, ইউপি চেয়ারম্যান হাবীবুর রহমান হাবীব, সময় পত্রিকার প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক মোঃ সেলিম তালুকদার ও দৈনিক দেশের কন্ঠ পত্রিকার নবীগঞ্জ প্রতিনিধি মোঃ সেলিম উদ্দিন প্রমুখ।


     এই বিভাগের আরো খবর