,

শর্তসাপেক্ষে মাদকের মামলায় দুই আসামির দন্ড মওকুফ করলেন বিচারক জাকির হোসেন

৩০টি ফলজ, ২০টি বনজ গাছ রোপন ও মুক্তিযুদ্ধের ইতিহাস সংক্রান্ত ৩টি বই অধ্যয়ন করতে হবে

জুয়েল চৌধুরী : হবিগঞ্জে মাদকের মামলায় দুই আসামিকে শর্ত সাপেক্ষে সাজা মওকুফ করে ১ বছরের প্রবেশন প্রদান করা হয়েছে। গতকাল বুধবার ১৫ মার্চ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালতের বিচারক মোঃ জাকির হোসাইন প্রবেশন প্রদান করেন। সেই সাথে আদালত প্রতি দুই মাস অন্তর অন্তর হবিগঞ্জ সদর ও বানিয়াচং উপজেলা সমাজসেবা অফিসারকে শর্ত পালনের বিষয়ে লিখিত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ প্রদান করেন। উক্ত প্রবেশন শেষে আসামিদের মামলার দায় হতে অব্যহতি প্রদান করা হবে।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৭ সালের ২৬ আগস্ট সন্ধ্যায় নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামন থেকে বানিয়াচংয়ের নন্দীপাড়ার মোঃ আব্দুল হকের পুত্র সাইদুল হককে ০৯ পিস ইয়াবাসহ গ্রেফতার করে পুলিশ। এ ছাড়া একই বছরের ২ নভেম্বর সদরের বহুলা এলাকার আব্দুর রহমানের পুত্র মোঃ পলাশ জামানকে ১২ পিস ইয়াবাসহ গ্রেফতার করে ডিবি পুলিশ। সে স্নাতকোত্তর শেষে বর্তমানে একটি প্রাইভেট কোম্পানীতে ম্যানেজার হিসেবে চাকরি করছে।
শর্তগুলো হল, প্রবেশনকালে মাদকসহ অন্য কোন অপরাধমূলক কর্মকান্ডে জড়িত হওয়া যাবে না। আগামী ০৬ মাস পর্যন্ত সপ্তাহে একদিন সমাজসেবা অফিস কর্তৃক নির্ধারিত সামাজিক কাজে সময় দিবেন। সরকারী রাস্তার পাশে কিংবা কোন শিক্ষা প্রতিষ্ঠানে নিজ উদ্যোগে আগামী ০১ বছরের মধ্যে ৩০টি ফলজ ও ২০টি বনজ গাছ রোপন করবে। মুক্তিযুদ্ধের ইতিহাস সংক্রান্ত ৩টি বই প্রবেশনকালে অধ্যয়ন করবে। আদালতের পক্ষ থেকে উভয় আসামীর বিষয়ে প্রাক-দন্ডাদেশ প্রতিবেদন উপজেলা সমাজসেবা অফিসের মাধ্যমে সংগ্রহ করা হয়। উভয় আসামী ও তাদের পিতা এবং নিকট আত্মীয় আদালতে উপস্থিত ছিলেন।


     এই বিভাগের আরো খবর