,

গত বছর ত্বকচর্চায় গুগলে সবচেয়ে বেশি সার্চ হয়েছে নারিকেল তেল

সময় ডেস্ক : ত্বকচর্চায় ব্যবহৃত উপাদানগুলোর মধ্যে গত বছর বিশ্বে রাজত্ব করেছে নারিকেল তেল। সৌন্দর্যচর্চা বিষয়ক ওয়েবসাইট তাজমিলি পরিচালিত এক গবেষণায় ২০০ টিরও বেশি ত্বকের যত্নের উপাদানগুলি কতবার অনলাইনে অনুসন্ধান করা হয়েছে তার তথ্যের ভিত্তিতে এ তথ্য জানা গেছে। এতে দেখা গেছে, গুগলে সবচেয়ে বেশিবার সার্চ করা হয়েছে নারিকেল তেল। ওই গবেষণার ফল অনুযায়ী, বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রতি মাসে অন্তত ৪৩ হাজার বার ‘নারিকেল তেল’ লিখে সার্চ করা হয়েছে, বছর শেষে যেই সার্চের এই সংখ্যা দাঁড়ায় ৫ লাখ ১৬ হাজারে।
‘নারিকেল তেল কি ত্বকের জন্য উপকারী?’ এই প্রশ্নটির উত্তর গুগলে প্রতিমাসে অন্তত ১১ হাজার বার খোঁজা হয়েছে। এ উপাদানটি সম্পর্কে সার্চ করা দ্বিতীয় বিষয় ছিল ‘ত্বকে নারিকেল তেল ব্যবহারের উপকারিতা’, যা অন্তত ৯,১০০ জন লোক জানতে চেয়েছে প্রতিমাসে। এ থেকে বুঝাই যাচ্ছে যে, ব্যবহারের উপকারিতা সম্পর্কে জানার আগ্রহের সাথে সাথে ত্বকচর্চায় এই উপাদানটির জনপ্রিয়তা বিশ্বব্যাপী বেড়েই চলেছে। নারিকেল তেল সংক্রান্ত নানা প্রশ্নের উত্তর খুঁজে পেতেই মানুষ এত বেশি সার্চ করেছে ইন্টারনেটে।
এছাড়া প্রতি মাসে গড়ে ৩১ হাজার ও বছরে ৩ লাখ ৭২ হাজার সার্চ সংখ্যা নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে ভিটামিন ই, এবং মাসে ২৪ হাজার ও বছরে ৩ লাখ ৮৪ হাজার সার্চ সংখ্যা নিয়ে তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছে ল্যাকটিক অ্যাসিড।


     এই বিভাগের আরো খবর