,

বানিয়াচংয়ে ভয়াবহ অগ্নিকান্ড ৮টি বসতঘর পুড়ে ছাই

এস এম খোকন : বানিয়াচংয়ে ভয়াবহ অগ্নিকান্ডে ৮টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। ১৭ মার্চ রোজ শুক্রবার ভোর ৪ ঘটিকার দিকে উপজেলা সদরের নাগেরখান মহল্লায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় আগুনে পুড়ে ৮টি টিনসেড ঘর ভস্মিভুত হয়েছে গেছে। এ ঘটনায় বিলাল মিয়া নামে এক ব্যক্তি আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।
এলাকাবাসী সূত্রে জানাযায়, ঐ সময়ে বিলাল মিয়ার ঘর থেকে আগুন লেগে মুহুর্তের মধ্যে পাশ্ববর্তী নুর হোসেন, হেলাল মিয়া, দুলাল মিয়া, বিলাল মিয়া, শফিকুল মিয়া, হাজেরা বেগম, রাহেনা বেগম ও শিশু মিয়ার ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন নেভানো সম্ভব হলে এর মধ্যেই ঐ ঘর গুলোর আসবাবপত্রসহ পুড়ে ছাই হয়ে যায়। ঘর পুড়ে ক্ষতিগ্রস্থ ঘরবাড়ি পরিদর্শন করছেন বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, ইউএনও পদ্মাসন সিংহ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয়কুমার দাশ, ১নং বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান খান।
বানিয়াচং ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নবকুমার সিংহ জানান, বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। এদিকে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরীর ব্যক্তিগত তহবিল থেকে নগদ আড়াই হাজার টাকা করে অনুদান দিয়েছেন।
ইউএনও পদ্মাসন সিংহ জানান, ঘটনাস্থল পরিদর্শন করে জেলা প্রশাসক মহোদয়কে লিখিতভাবে অবগত করেছি। শনিবার প্রত্যেক পরিবারকে নগদ ৩ হাজার টাকা, ৩০ কেজি চাল ও ৩ বান্ডিল করে ঢেউটিন দেয়া হবে।


     এই বিভাগের আরো খবর