,

শহরের মোত্তালিব চত্বরে লেগেই থাকে যানজট

স্টাফ রিপের্টাার : মোত্তালিব চত্বর, শহরের অতি গুরুত্বপূর্ণ একটি নাম। সাবেক এমপি এম এ মোত্তালিব এর নামকরণে এটি করা। যেমন নাম তেমন কাজ। এত গুরুত্বপূর্ণ একটি স্থান হলেও আইনশৃংখলা বাহিনীর লোকজন এটিকে অকার্যকর করে তুলেছে। পঞ্চাশ হাত দূরে কোর্ট ষ্টেশন ফাড়ির পুলিশ ক্যাম্প। একজন পুলিশ দায়িত্ব পালন করলেই এলাকাটি হয়ে যায় ফকফকা। কিন্তু দেখা যায় মোত্তালিব চত্বর একটি গাড়ি-ঘোড়া যেতে পারছে না। এই চত্বর থেকে ঢাকা, লাখাই হয়ে ঢাকা, একদিকে নবীগঞ্জ হয়ে সিলেট, বানিয়াচং হয়ে আজমিরিগঞ্জ, আবার শহরে প্রবেশ পথ। আবার এটিকে হবিগঞ্জ-লাখাই সড়কে বাসগুলো অবৈধভাবে রাস্তার উপর দাড়িয়ে যাত্রী উঠানামা করে। এটিও দেখার কেউ নেই।
এ ব্যাপারে হবিগঞ্জ মটর মালিক গুপের সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায় বলেন, আমরা সার্বক্ষনিকভাবে এটি তদারকী করছি। কোন গাড়ি এখানে জ্যাম সৃষ্টি করলে সেই গাড়ির হেলপার ও ড্রাইভারকে জরিমানার ব্যবস্থা রয়েছে। এছাড়া অভিযোগ পাওয়া গেলে ওই গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
ব্যাপারে কোর্ট ষ্টেশন ফাড়ির ইন্সপেক্টর মোঃ লোকমান হোসেন বলেন এটা তো ট্রাফিক এর কাজ। তারপরও আমরা যেহেতু এখানে আছি, ট্রাফিক পুলিশের পাশাপাশি ফাড়ির পুলিশ ডিউটি করছে। যে কোন সমস্যা হলে আমরাই দায়িত্ব নিয়ে কাজ করি।


     এই বিভাগের আরো খবর