,

কুশিয়ারতলায় মসজিদের টাকা নিয়ে সংঘর্ষে মহিলাসহ অর্ধশতাধিক আহত :: নিহত দুই :: রাবার ও টিয়ারশেল নিক্ষেপ :: আটক ১০

জুয়েল চৌধুরী : বানিয়াচংয়ে মক্রমপুর ইউনিয়নের কুশিয়ারতলা গ্রামে দুই দলের সংঘর্ষে গলায় ফিকলবিদ্ধ হয়ে জাহাঙ্গীর (৩৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। এছাড়াও আরেক ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। এসময় মহিলাসহ আহত হয়েছেন আরও অন্তত ৫০ জন। গতকাল শনিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার মক্রমপুর ইউনিয়নের কুশিয়ারতলা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জাহাঙ্গীর আলম ওই গ্রামের ধলাই মিয়ার ছেলে। পুলিশ উভয়পক্ষের ১০ জনকে আটক করেছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মক্রমপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কুশিয়ারা গ্রামের সাবেক মেম্বার শীষ আলী ও সাবেক মেম্বার আজমান মিয়ার লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে গ্রামের মসজিদসহ বিভিন্ন হিসাব নিকাশ নিয়ে বিরোধ চলে আসছিলো। বিষয়টি নিয়ে কয়েক বার দফায় দফায় শালিস হয় কিন্তু সমাধান হয়নি। এ নিয়ে একাধিকবার ভয়ানক সংঘর্ষ হয়। কিন্তু এরপরও থেমে নেই তাদের আধিপত্য বিস্তার।
গতকাল শনিবার বিকালে আবারও সালিশের তারিখ ছিলো। এ সময় এক পক্ষ আরেক পক্ষের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়লে উভয়পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। ঘন্টাব্যাপী সংঘর্ষে শীষ আলী মেম্বারের ভাতিজা মৃত ধলাই মিয়ার পুত্র জাহাঙ্গীর মিয়া (২৫) ঘটনাস্থলেই নিহত হন এবং আহত হন অন্তত ৫০ জন। খবর পেয়ে পুলিশ টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে। এদিকে সদর হাসপাতালে চিকিৎসা নিতে এসেও উভয়পক্ষে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে সদর ও ডিবি পুলিশ হাসপাতাল থেকে ১০ দাঙ্গাবাজ কে আটক করে।
এদিকে জাহাঙ্গীরের চাচা মৃত দেওয়ান আলীর পুত্র ইছহাক মিয়া (৬০) কে টেটাবিদ্ধ অবস্থায় ঢাকা নিয়ে যাবার পথে মারা গেছেন বলে তার নাতি হাফেজ জাকির হোসেন জানিয়েছেন। দুইজনের মৃত্যুর খবর চাউর হলে গ্রাম পুরুষশূণ্য হয়ে পড়ে। তবে বানিয়াচং থানার ওসি অজয় দেব জানান, তার কাছে ইছহাক মিয়ার মারা যাবার খবর আসেনি। তবে তার অবস্থা আশংকাজনক। পরিস্থিতি বর্তমানে শান্ত আছে এবং পুলিশ মোতায়েন রয়েছে।


     এই বিভাগের আরো খবর