,

বিশ্বকাপ ফাইনালে গোল মিস করা সেই মুয়ানির দাম ১০০ মিলিয়ন!

সময় ডেস্ক : আগামী মৌসুমে নতুন একজন স্ট্রাইকার কিনবে ম্যানচেস্টার ইউনাইটেড। যে ফর্মে থাকা মার্কোস রাশফোর্ডের সঙ্গে জুটি গড়বে, গোল করবে এবং প্রেসিং ফুটবল খেলবে। স্ট্রাইকার হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার আলোচনায় আছেন তিনজন। একজন টটেনহ্যামের অভিজ্ঞ ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেন, একজন নাপোলিকে ৩৩ বছর পর ইতালির লিগ সিরি আ’ জেতানো ভিক্টর ওসিমেন ও ফ্রান্সের হয়ে বিশ্বকাপ ফাইনাল খেলা ও শেষ বাঁশির আগে শট নিয়েও গোল করতে না পারা ইনট্রাক্ট ফ্রাঙ্কফুটের স্ট্রাইকার কোলো মুয়ানি।
ম্যানইউ কোচ এরিক টেন হ্যাগ স্ট্রাইকার কেনার বিষয়ে বলেছেন, ‘আমাদের ক্লাবের নতুন ভবিষ্যত গড়তে হবে। সেজন্য আমাদের একজন স্ট্রাইকার দরকার। যে শুধু গোল করবে না, খেলায় সংযোগ গড়বে এবং প্রেসিং ফুটবল খেলবে।’ তার ওই মন্তব্য অনুযায়ী, হ্যারি কেনের সুযোগ কিছুটা কমে যায়। কারণ ৩০ বছরে পা দিতে যাওয়া কেন লম্বা সময় দলকে সার্ভিস দিতে পারবেন না। প্রেসিংয়েও ভূমিকা রাখবেন কম। ২৪ বছরের ওসিমেন ও সমবয়সী মুয়ানি কিছুটা এগিয়ে। এর মধ্যে ওসিমেনের জন্য নাপোলি ১৫০ মিলিয়ন ইউরো দাবি করবে বলে সংবাদ মাধ্যম জানিয়েছে।
মুয়ানির দামও কম নয়। চলতি মৌসুমে সব মিলিয়ে ৪১ ম্যাচে ২১ গোল করা ফ্রান্স স্ট্রাইকারের জন্য ফ্রাঙ্কফুট একশ’ মিলিয়নের বেশি দাবি করেছে। সংবাদ মাধ্যম বিল্ড জানিয়েছে, ওই দাবি অনুযায়ী ম্যানইউ ১০৬ মিলিয়ন পাউন্ডের দাম প্রস্তাব করার কথা ভাবছে।
কোলো মুয়ানির মধ্যে নাকি ম্যানইউ বোর্ড বিশেষ কিছু দেখেছে। সেজন্য তারা ফ্রান্সের ফ্রাঙ্কফুট স্ট্রাইকারের জন্য ‘অলআউট’ চেষ্টা করবে। তাকে কিনতে বায়ার্ন মিউনিখ খুবই আগ্রহী বলেও জানা গেছে। এছাড়া রিয়াল মাদ্রিদও করিম বেনজেমার উত্তরসূরী হিসেবে তার দিকে চোখ রাখছে বলে খবর।


     এই বিভাগের আরো খবর