,

লাখাইয়ে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগ

লাখাই প্রতিনিধি : লাখাইয়ে মুড়িয়াউক গ্রামের দক্ষিণ বন্দে ও সাতাউক গ্রামের উত্তরে পুকুর থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, মুড়িয়াউক গ্রামের মোঃ ইকবাল তার নিজস্ব ৭ বিঘা জমিরি উপর বেল্টের কারখানা স্থাপনের জন্য উদ্যোগ নিয়ে তার নিজস্ব পুকুর থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছেন।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, সাতাউক গ্রামের উত্তরে একটি পুকুর থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে ৭ বিঘা জমির ভরাটের কাজ চলতে দেখা গেছে। বালু উত্তোলনে নিয়োজিত জনৈক ব্যক্তি নাম প্রকাশে অনিচ্ছুক সে জানায় মুড়িয়াউক গ্রামের ইকবাল নামে এক ব্যক্তি আমাদেরকে দিয়ে বালু উঠানোর জন্য নিযুক্ত করেছেন। ড্রেজার মেশিনটির মালিক কে জানাতে চাইলে সে জানায় লাখাই গ্রামের শাকিল নামের এক ব্যক্তির।
এ ব্যাপারে মুড়িয়াউক গ্রামের ইকবালের সাথে তার মুঠো ফোনে যোগাযোগ করলে সে জানান, আমি আমার নিজস্ব পুকুর থেকে ড্রেজার মেশিন দ্বারা আমার ৭ বিঘা ফসলি জমি ভরাট করে সেখানে বেল্টের কারখানা স্থাপনের জন্য উদ্যোগ নিয়েছি। পরবর্তীতে ইকবালের মুঠো ফোনে যোগাযোগ করে সাংবাদিক পরিচয় দিয়ে এ সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে সে এ প্রতিনিধিকে তথ্য দিতে অনিহা প্রকাশ করে বলে আমি আপনাকে কেন বিস্তারিত তথ্য দিব।
এ ব্যাপারে সাতাউক গ্রামের কয়েকজন কৃষকের সাথে আলাপ করলে তারা জানান এ পুকুর থেকে বালু উত্তোলন করায় পুকুরের আশ পাশের জমির ফসল উৎপাদন নিয়ে চিন্তিত আছি। এ ব্যাপারে ওই এলাকার কৃষক ও জনসাধারণের দাবী লাখাই উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।


     এই বিভাগের আরো খবর