,

সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়ল টভিনো থমাসের ‘২০১৮’

সময় ডেস্ক : টভিনো থমাস অভিনীত মালায়ালাম সারভাইভাল ড্রামা ‘২০১৮’ একের পর এক চমক দেখিয়ে যাচ্ছে বক্স অফিসে। কেরালার ভয়াবহ বন্যার ওপর ভিত্তি করে নির্মিত সিনেমাটি মোহনলালের ঐতিহাসিক রেকর্ড করা ‘পুলিমুরুগান’কে ছাড়িয়ে সবচেয়ে বেশি আয়কারী মালায়ালাম ফিল্ম হিসেবে জায়গা করে নিয়েছে। ২০১৬ সাল থেকে রেকর্ডটি ধরে রেখেছিল মোহনলালের ‘পুলিমুরুগান’। শনিবার জুড অ্যান্টানি জোসেফ পরিচালিত সিনেমাটি বিশ্বব্যাপী ১৫০ কোটি আয় ছাড়িয়েছে।
বক্স অফিস ইন্ডিয়ার একটি প্রতিবেদন অনুসারে, রবিবার (২৮ মে) পর্যন্ত বিশ্বব্যাপী ১৫৩ কোটি আয় করেছে ‘২০১৮’। কেরালায় সিনেমাটি ৮০ কোটি আয় করেছে এবং এখনো আয়ের ধারা অব্যাহত রয়েছে। প্রতিবেদনে আরো বলা হয়েছে, সিনেমাটির হিন্দি সংস্করণ তেমন আশানুরূপ সাড়া ফেলতে পারেনি। প্রায় ২০ কোটির বাজেটে তৈরি ‘২০১৮’ মুক্তির প্রথম দিনে ঢিলেঢালা শুরু করলেও দ্বিতীয় দিন থেকে দর্শকদের পজিটিভ পর্যালোচনার ফলে ঘুড়ে দাঁড়াতে শুরু করে। প্রথম দিন কেরালায় মাত্র ১.৮৫ কোটি রুপি আয় দিয়ে শুরু করা সিনেমাটি বিশ্বব্যাপী এর উদ্বোধনী সপ্তাহ শেষে ৩০ কোটির বেশি আয় করে নেয়। এদিকে একই সময়ে মুক্তি পাওয়া ‘দ্য কেরালা স্টোরি’ বক্স অফিসে চালকের আসনে রয়েছে। যার ফলে ‘২০১৮’ অনেকটাই দর্শক হারাচ্ছে। তবে ইতিমধ্যে ‘২০১৮’ ব্লকবাস্টার তকমা জুটিয়ে নিয়েছে। ‘দ্য কেরালা স্টোরি’র ঝড়ের সাথে পাল্লা দিয়েও ‘অলটাইম ব্লকবাস্টার’ হওয়ার পথেই রয়েছে এটি।
২০১৮ সালে কেরালায় বিধ্বংসী বন্যার সময় সকল স্তরের মানুষের বিপর্যয়কর পরিণতির গল্প নিয়েই নির্মিত সিনেমাটি। ‘২০১৮’ চলচ্চিত্রে অভিনয় করেছেন টভিনো থমাস, তানভি রাম, আসিফ আলী, ভিনিথ শ্রীনিবাসন, অপর্না বালামুর্তির মতো এক ঝাঁক তারকা। সিনেমাটি পরিচালনা করেছেন জুডে অ্যান্থনি জোসেফ। ৫ মে প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। শুক্রবার (২৬ মে) তামিল, তেলেগু এবং হিন্দিতেও মুক্তি দেওয়া হয়েছে সিনেমাটি।
সূত্র : স্যাকনিল্ক


     এই বিভাগের আরো খবর