,

শহীদ প্রেসিডেন্ট জিয়া বাকশাল থেকে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন :: বিএনপির সভা ও দোয়া মাহফিলে গউছ

স্টাফ রিপোর্টার : মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে হবিগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বাদ আছর শায়েস্তানগরস্থ বিএনপির কার্যালয়ে এই সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ।
আলোচনা সভায় জি কে গউছ বলেন- শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান অত্যন্ত কঠিন সময়ে বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশের দায়িত্ব নিয়ে দেশকে অরাজকতা থেকে মুক্ত করেছিলেন, দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। সাংবাদিকদের কলমের স্বাধীনতা দিয়েছিলেন, ৪টি পত্রিকা থেকে হাজার হাজার পত্রিকা চালুর সুযোগ করে দিয়েছিলেন, মানুষের বাক-স্বাধীনতা ফিরিয়ে দিয়েছিলেন, দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন, মানুষের ভোটের অধিকার নিশ্চিত করেছিলেন।
তিনি বলেন- দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি মানেই দেশের গণতন্ত্রের মুক্তি। খালেদা জিয়ার মুক্তির মাধ্যমেই মানুষের ভোটাধিকার ফিরে আসবে। এ জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। দেশনায়ক তারেক রহমানের দেশে প্রত্যবর্তনের পথ সুগম করতে হবে। এ জন্য আমাদেরকে রাজপথে নামতে হবে। রাজপথ ছাড়া মানুষের ভোটের অধিকার, দেশের গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তির ফায়সালা হবে না। ইনশাআল্লাহ, আওয়ামীলীগের পতন নিশ্চিত না করে আমরা ঘরে ফিরে যাবো না।
হবিগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হাশিমের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক মোঃ মিজানুর রহমান চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক সহ সভাপতি এড. শামছু মিয়া চৌধুরী, এড. মঞ্জুর উদ্দিন শাহীন, গোলাম মোস্তফা রফিক, যুগ্ম আহ্বায়ক এড. হাজী নুরুল ইসলাম, হাজী এনামুল হক, জেলা বিএনপির সদস্য এম জি মোহিত, মহিবুল ইসলাম শাহীন, আব্দুল ওয়াদুদ তালুকদার আব্দাল, এড. আব্দুল হাই, নুরুল ইসলাম নানু, নাজমুল হাসান বাচ্চু প্রমুখ।


     এই বিভাগের আরো খবর