,

যত বাধা আসুক সব যুদ্ধাপরাধীর রায় কার্যকর হবে সৈয়দ আশরাফ

সময় ডেস্ক ॥ যুদ্ধাপরাধের রায় যাতে কেউ বানচাল করতে না পারে সে বিষয়ে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, যত বাধা আসুক আইন অনুযায়ী সব যুদ্ধাপরাধীর রায় কার্যকর করা হবে। সোমবার বিকেলে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত মুক্তিযোদ্ধা দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর (অব.) হেলাল মোর্শেদ খান বীরবিক্রমের সভাপতিত্বে ও মহাসচিব এমদাদ হোসেন মতিনের পরিচালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মুক্তিযোদ্ধা সংসদের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা ও আবদুস সালাম প্রমুখ।
সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, অনেকের বিচারের রায় হয়েছে, কারও কারও রায় কার্যকর করা হয়েছে। ভবিষ্যতে আরও অনেকের রায় কার্যকর করা হবে। আমাদের সতর্ক থাকতে হবে। আশা করি সব রায় কার্যকর হবে। যুদ্ধাপরাধীদের মৃত্যুদণ্ড কেউ থামাতে পারবে না। যত ধরণের হুমকি-ধমকি আসুক না কেন, কেউই বাংলাদেশের মানুষকে রায় কার্যকর থেকে বিরত রাখতে পারবে না। তিনি বলেন, অনেক সময় মনে হয়, মুক্তিযুদ্ধ করাটাই ছিল অপরাধ। এত বড় যুদ্ধ, এত বড় আত্মত্যাগ। অথচ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চলে। এ দেশের স্বাধীনতা আলোচনা বা গোলটেবিলের মাধ্যমে আসেনি। পৃথিবীর খুব কম জাতিই আছে, যারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। নতুন প্রজন্মকে এ ইতিহাস জানাতে হবে।
দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে সৈয়দ আশরাফ বলেন, আজকে দুঃখ হয়। স্বাধীনতার পরাজিত শত্রুরা শক্তিশালী। তারা দিনে দিনে শক্তি সঞ্চয় করছে। তাদের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ হতে হবে। আগামী দিনে মুক্তিযোদ্ধাদের অবর্তমানে তরুণ প্রজন্ম হবে মুক্তিযুদ্ধের গ্যারান্টার। তাদের মাধ্যমে পরবর্তী প্রজন্মের কাছে সঠিক ইতিহাস পৌঁছাবে।
এর আগে সেয়দ আশরাফ জাতীয় পতাকা, বেলুন ও পায়রা উড়িয়ে মুক্তিযোদ্ধা দিবসের কর্মসূচির উদ্বোধন করেন।
– ঝবব সড়ৎব ধঃ: যঃঃঢ়://িি.িনশধমড়ল১.পড়স/ড়হষরহব/২০১৪/১২/০১/২৫১২৩.ঢ়যঢ়#ংঃযধংয.ছঃধগযঘিধ.ফঢ়ঁভ


     এই বিভাগের আরো খবর