,

বাহুবল বাজারের মেইন রোড যানজটমুক্ত অভিযান আজ

বাহুবল সংবাদদাতা ॥ বাহুবল বাজারের মেইন রোড যানজটমুক্ত হতে শুরু করেছে। প্রশাসনের আহ্বানে সাড়া দিয়ে নির্ধারিত নতুন স্ট্যান্ডে সড়িয়ে নেয়া হয়েছে অধিকাংশ সিএনজি অটোরিকশা। অন্যান্যদের আজ সোমবার থেকে নতুন স্ট্যান্ডে স্থানান্তরের নির্দেশ দেওয়া হয়েছে। অন্যতায় কঠোর অভিযান চলবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন। গত ৮ জুন প্রশাসন ও পরিবহন মালিক-শ্রমিকদের যৌথ সভায় বাহুবল বাজারকে যানজট মুক্ত করার সিদ্ধান্ত হয়।
এদিকে আইন-শৃঙ্খলা বাহিনী ও বাহুবল বাজার ব্যবসায়ী কমিটি প্রশাসনের এ উদ্যোগ সফল করতে সর্বাত্মক সহযোহিতার প্রস্তুতি নিয়েছে। যৌথ সভার সিদ্ধান্তের আলোকে মেইন রোড থেকে নির্ধারিত স্ট্যান্ডে সিএনজি অটোরিকশা সড়িয়ে নেয়ার শেষ দিন ছিল গতকাল রবিবার। নির্ধারিত সময়ের মধ্যে রশিদপুর, বড়ইউড়ি, নন্দনপুর রোডের সিএনজি অটোরিকশাগুলো বাহুবল মডেল থানার বাউন্ডারী সংলগ্ন স্থানে নির্ধারিত নতুন স্ট্যান্ডে সড়িয়ে নিয়েছে সংশ্লিষ্টরা। গতকালই ঐ স্ট্যান্ডে উল্লেখিত রোডের গাড়ীগুলো সাড়িবদ্ধভাবে পার্কিরত দেখা গেছে। সেখান থেকেই ধারাবাহিক ভাবে গš-ব্যে গাড়ীগুলো ছেড়ে গেছে। যা পদচারী ও ব্যবসায়ীদের প্রশংসা কুড়িয়েছে। এছাড়াও রাজাপুর রোডের গাড়ীগুলো ইসলামাবাদ স্ট্যান্ডে ও গোহারুয়া রোডের গাড়ীগুলো তালুকদার টাওয়ার থেকে গন্তব্যে ছেড়ে যেতে দেখা যাচ্ছে। সোয়াইয়া, মানিকা, গোসাই বাজার রোডের গাড়ীগুলো মেইন রোডের করাঙ্গী ব্রিজের উত্তর পাড়ে স্ট্যান্ড স্থাপনের কথা থাকলেও রোববার পর্যন্ত তা কার্যকর হয়নি।
এ অবস্থায় রোববার বিকাল ৫টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন ও বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাজহারুল হক বাহুবল বাজারের মেইন রোড পরিদর্শন করেন। এ সময় তারা যে সিএনজি স্ট্যান্ডগুলো সড়িয়ে নেয়া হয়েছে তাদেরকে ধন্যবাদ জানান। অন্যান্যদের সোমবার থেকে নতুন স্ট্যান্ড কার্যকর করার নির্দেশ দেন। অন্যতায় কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুশিয়ার করেন।


     এই বিভাগের আরো খবর