,

স্ত্রীকে পাশে চাওয়ার কোহলির সেই আবেদনে সম্মতি বিসিসিআই’র

অনলাইন ডেস্ক : স্ত্রী-প্রেমিকা ইস্যুতে বিরাট কোহলির আবেদনে শিলমোহর দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারত অধিনায়কের সুরে সুর মিলিয়েই এবার নিজেদের নিয়মে বদল আনতে চলেছে বিসিসিআই।

এতদিন বোর্ডের নিয়মানুযায়ী ক্রিকেটারদের স্ত্রী-বান্ধবীরা বিদেশ সফরে ২০ দিনের বেশি সময় কাটাতে পারতেন না। কিন্তু সম্প্রতি বোর্ডকে এমন নিয়মে বদল আনতে উদ্যোগী হন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বিদেশ সফরে পুরো সময়ের জন্য স্ত্রীকে পাশে চেয়ে আবেদন জানান তিনি। দলের অন্যান্য ক্রিকেটারেরাও অধিনায়কের দাবিকে সমর্থন জানান।

এতদিন আলোচনা সাপেক্ষ ছিল বিষয়টি। কোহলির আবেদন পূর্ণাঙ্গ বিবেচনা করে অবশেষে বোর্ড তাদের সিদ্ধান্ত জানাল। কোহলির চাহিদাকে পূর্ণ সমর্থন জানিয়ে নিজেদের পুরানো নিয়মে বদল আনল বিসিসিআই কমিটি। বিদেশ সফরে পুরাসময়ের জন্য স্ত্রী-বান্ধবীদের ক্রিকেটারদের পাশে থাকার অনুমোদন সুপারিশ করল সিওএ।

অনুমোদন সুপারিশ করলেও একটি শর্ত রেখেছে তারা। শর্তানুযায়ী এক্ষেত্রে স্ত্রী কিংবা বান্ধবীরা সফর শুরুর দশ দিন পর যোগ দিতে পারবেন ক্রিকেটারদের সঙ্গে। এরপর বাকি সফরের পুরোটাই প্রিয়জনের সঙ্গী হতে পারবেন তারা। শুধুমাত্র ক্রিকেটারেরা নন, এই পলিসির আওতায় আনা হয়েছে কোচ বা সাপোর্ট স্টাফেদেরও।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট শুরুর আগে এবিষয়ে কথা বলতে সিওএ ডেকে পাঠায় অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা এবং কোচ রবি শাস্ত্রীকে। তাদের সঙ্গে কথা বলেই এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। কারণ হিসেবে জানানো হয়েছে, লম্বা সফরে স্ত্রী-বান্ধবীরাই পাশে থেকে ক্রিকেটারদের সবচেয়ে ভাল সমর্থন জোগাতে সক্ষম।


     এই বিভাগের আরো খবর