,

মাদকের তথ্য পেলে নির্ভয়ে পুলিশকে জানান- ডিএমপি কমিশনার

সময় ডেস্ক ॥ ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, মাদক তরুণ প্রজন্ম, সমাজ ও রাষ্ট্রকে ধ্বংস করছে। তাই মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন। মাদকের তথ্য পেলে নির্ভয়ে পুলিশকে জানান। গতকাল বুধবার রাজধানীতে দুস্থ ও অসহায় মানুষের মধ্যে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঈদ উপলক্ষে ঢাকাবাসীর নিরাপত্তায় ডিএমপির নানা তৎপরতার তথ্য জানিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, বাস টার্মিনাল, রেলস্টেশন ও লঞ্চ টার্মিনাল ঘিরে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। রমজানে এখন পর্যন্ত রাজধানীতে উল্লেখযোগ্য কোনো অপরাধ সংঘটিত হয়নি। মাদককে ক্যান্সারের চেয়ে ভয়াবহ হিসেবে অভিহিত করে নগরবাসীর উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, চারপাশে লক্ষ্য রাখুন, কোনো তথ্য পেলে নির্ভয়ে পুলিশকে জানান। তথ্যদাতার পরিচয় গোপন রাখা হবে।
ডিএমপির রমনা ও মতিঝিল বিভাগের উদ্যোগে এদিন দুস্থদের মাঝে দুই হাজার ৭০০ পিস শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি ও শিশুদের পোশাক বিতরণ করেন আছাদুজ্জামান মিয়া। এর মধ্যে পল্টন কমিউনিটি সেন্টারের সামনে দেড় হাজার পিস এবং রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে এক হাজার ২০০ পিস ঈদবস্ত্র বিতরণ করা হয়। এ সময় সবাইকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, দেশে যেভাবে উন্নয়ন হচ্ছে, আশা করা যায় ২০ বছর পর ঈদের কাপড় দেওয়ার মতো দরিদ্র মানুষ খুঁজে পাওয়া যাবে না।
এই উদ্যোগ প্রসঙ্গে আছাদুজ্জামান মিয়া বলেন, প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে পুলিশ কারও ওপর বল প্রয়োগ করে না। লাঠি ঘুরায় না বা ক্ষমতা ও দাপট দেখায় না। জনগণকে ভালোবেসে, ভালো সেবা দিয়ে সবার ভালোবাসা অর্জন করতে চায়। ঈদে সবার গায়ে যেন নতুন পোশাক ওঠে, সেই চেষ্টা থেকে পুলিশ কাপড় বিতরণ করছে। ঈদ তখনই সার্থক হবে, যখন সবার গায়ে নতুন কাপড় উঠবে ও সবাই ঈদের দিন ভালো খাবার পাবেন। এটিই ইসলামের কথা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মনিরুল ইসলাম, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) কৃষ্ণপদ রায়, যুগ্ম কমিশনার (ট্রান্সপোর্ট) আবদুল কুদ্দুস আমিন, যুগ্ম কমিশনার (অপারেশন) মনির হোসেন, রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার, মতিঝিল বিভাগের উপকমিশনার মোহাম্মদ আনোয়ার হোসেন প্রমুখ।


     এই বিভাগের আরো খবর