,

সাংবাদিক ছাড়াই ভুয়া সাংবাদিক সম্মেলন! কর্মরত সাংবাদিকদের মাঝে তীব্র ক্ষোভ

সুমন আলী খাঁন ॥ জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে গতকাল বুধবার সকাল ১১ টায় উপজেলা মৎস্য অধিদপ্তর কার্যালয়ে এক কথিত সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রাশেদুজ্জামান। কিন্তু তার সাংবাদিক সম্মেলনে কোন সাংবাদিক উপস্থিত ছিলেন না। দাওয়াত না পাওয়ার কারনে সেখানে কোন সাংবাদিকই যাননি বলে জানিয়েছেন সাংবাদিকরা। তার এহেন কর্মকান্ডে নবীগঞ্জে কর্মরত সাংবাদিকদের মাঝে তীব্র প্রতিক্রিয়া ও ক্ষোভ দেখা দিয়েছে। একটি বিশ্বস্থ সুত্র জানায়, সরকারী ভাবে প্রতিটি উপজেলার সংবাদ সম্মেলনের জন্য ১০ হাজার টাকা বরাদ্দ আসলেও তিনি ওই টাকা আত্বসাৎ করার জন্য কোন সংবাদ সম্মেলন না করেই একটি ফটোসেশন করে বিজ্ঞপ্তি বিভিন্ন পত্রিকা অফিসে প্রেরণ করেন। যা নিয়ে নবীগঞ্জের কর্মরত সাংবাদিকরা হতবাক হন এবং ভুয়া সংবাদ সম্মেলনের তীব্র প্রতিবাদ জানান।

খোঁজ নিয়ে জানাযায়, তার কথিত সাংবাদিক সম্মেলনে তার অফিসের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। এছাড়া সাংবাদিকরা যে সাংবাদিক সম্মেলনের খবরই জানেন না সেখানে তারা যাবেনইবা কেন। নবীগঞ্জের সাংবাদিকদের নিয়ে মৎস্য কর্মকর্তার এহেন কর্মকান্ডে কর্মরত সাংবাদিকদের মাঝে তীব্র ক্ষোভ ও প্রতিক্রিয়া দেখা দিয়েছে। গতকাল সকালে তার অফিসে কথিত সাংবাদিক সম্মেলনের ছবিতে দেখা যায় তার অফিসের কয়েকজন কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে নবীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি আনোয়ার হোসেন মিঠুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সাংবাদিক সম্মেলন সর্ম্পকে তিনি কিছুই জানেন না। আরেক সাবেক সভাপতি দৈনিক সমকাল প্রতিনিধি এম.এ.আহমদ আজাদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন উপজেলা মৎস্য অফিসার কিংম্বা তার অফিসের কোন কর্মকর্তা তাকে সাংবাদিক সম্মেলনের কোন দাওয়াত দেয়নি। নবীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক মানব জমিনের স্টাফ রিপোর্টার এম এ বাছিতের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, উপজেলা মৎস্য কর্মকর্তা কিংম্বা তার অফিস থেকে সাংবাদিক সম্মেলনের কোন দাওয়াত তিনিও পাননি।  উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি শাহ সুলতান আহমদ জানান তিনিও এ ব্যাপারে কিছুই জানেন না। তিনি আরো বলেন, প্রতিবছর এভাবে সাংবাদিক সম্মেলনের ব্যানার লাগিয়ে ফটো তুলে স্থানীয় বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রেরণ করেন যা আমরা শুধু পত্রিকায়ই দেখি।

আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় র‌্যালি ও সাড়ে ১০ টায় উপজেলা হল রুমে মৎস্য সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও শুভ উদ্ধোধন অনুষ্টান অনুষ্টিত হবে। এতে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা রাশেদুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার ভূল হয়েহে আগামীতে এ রকম হবে না।  আমার সব সাংবাদিকদের দাওয়াত দেয়া উচিৎ ছিলো। সংবাদ সম্মেলনের কোন সাংবাদিক না যাওয়ার বিষয়ে সত্যতা স্বীকার করেন। ১০ হাজার টাকা বরাদ্দের বিষয়ে বলেন এ টাকা এসেছে। এটা আমার কাছে আছে। এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান বলেন, উক্ত সংবাদ সম্মেলনের বিষয়ে আমাকে কিছু জানানো হয়নি। আমি এ বিষয়ে খবর নিয়ে ব্যবস্থা নেব।


     এই বিভাগের আরো খবর