,

এম.সাইফুর রহমান তালুকদারকে শায়েস্তাগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সংবর্ধনা

প্রেস বিজ্ঞপ্তি ॥ জাতীয় অনলাইন প্রেসক্লাবের সিলেট বিভাগীয় সমন্বয়ক ও আজকের সিলেট’র প্রধান সম্পাদক এম. সাইফুর রহমান তালুকদার বলেছেন, তথ্য-প্রযুক্তির এই যুগে অনলাইন গণমাধ্যম প্রত্যেকের জীবনের অবিচ্চেদ্য অংশ। বর্তমান সময়ে সব চেয়ে দ্রুত সময়ে সঠিক ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করছে অনলাইন গণমাধ্যম। অনলাইন সাংবাদিকতা এখন প্রাতিষ্ঠানিক স্বীকৃতি পেয়েছে। তাই এখন সময় এসেছে অনলাইন সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার। আর সারা দেশের অনলাইন সাংবাদিকদের একই প্লাটফর্মে আনতে কাজ করছে জাতীয় অনলাইন প্রেসক্লাব। তাই অনলাইন সাংবাদিকদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ হতে হবে। গতকাল শনিবার বিকেলে শায়েস্তাগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির এম সাইফুর রহমান তালুকদার বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, অনলাইন গণমাধ্যমে যারা কাজ করেন তাদের বেশীর ভাগই বয়সে তরুণ। অনেকেই কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র। আবার মফস্বলে প্রবীন যারা কাজ করেন তাদের অনেকেই প্রযুক্তির সাথে খুব বেশী অভ্যস্থ নন। তাই পেশাগত মানোন্নয়নে প্রশিক্ষনের বিকল্প নেই। আমাদেরকে আরো বেশী বেশী করে প্রশিক্ষণ নিতে হবে। প্রশিক্ষণের মাধ্যমে পেশাগত মানোন্নয়ন করতে হবে।
শায়েস্তাগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনজুরুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ আখলাক উদ্দিন মনসুরের সঞ্চালনায় এ সভা অনুষ্টিত হয়।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় সাপ্তাহিক জনতার দলিল সম্পাদক ও প্রকাশক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, চুনারুঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও অনলাইন প্রেসক্লাবের আহবায়ক মুহিদ আহমদ চৌধুরী, সাংবাদিক শেখ আফরোজ আলী রিপন, সিলেট বসন্ত টিভির জেলা প্রতিনিধি আলাউদ্দিন, মোহাম্মদ আলী সরকার। এতে বক্তব্য রাখেন- শায়েস্তাগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সহ সভাপতি দেওয়ান সৈয়দ সারোয়ার রেজা, মো. হাছান আলী, কোষাধ্যক্ষ মীর আব্দুল কাইয়ুম, সাংগঠনিক সম্পাদক আলী হায়দার সেলিম, সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক আব্দুর রাজ্জাক, দপ্তর ও পাঠাগার সম্পাদক সাহাব উদ্দিন, সমাজ কল্যাণ সম্পাদক নাদিয়া সুলতানা, নির্বাহী সদস্য সানিউল হক, আব্দুল মোতালিব, প্রমুখ। তিনি আরো বলেন- অনলাইন প্রেসক্লাবের দায়িত্ব পালনের সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। এর আগে ১৪ অক্টোবর জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহবায়ক অধ্যাপক আকতার চৌধুরী ও সদস্য সচিব রোকমুনুর জামান রনি। স্বাক্ষরীত এক চিঠিতে জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহবায়ক কমিটির সদস্য ও সিলেট বিভাগীয় সমন্বয়কের দায়িত্ব দেওয়ায় শায়েস্তাগঞ্জ অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে এম সাইফুর রহমানকে সংবর্ধনা ক্রেষ্ট হাতে তুলে দেন। উল্লেখ্য, ২০১৪ সালের ৬ জুলাই বার্তা সংস্থা আব্বাসের প্রতিষ্ঠাতা ও বর্তমান আইসিটি মন্ত্রী মোস্তফা জব্বারকে আহবায়ক ও বিজয় নিউজ টোয়েন্টি ফোর ডট কম এর সম্পাদক শামসুল আলম স্বপনকে সদস্য সচিব করে জাতীয় অনলাইন প্রেসক্লাব প্রতিষ্ঠিত হয়।


     এই বিভাগের আরো খবর