,

পুলিশভ্যানে বসে বুকে গুলি চালান মাধবপুরের কুদ্দুস

জুয়েল চৌধুরী ॥ রাজধানীর মিরপুর মাধবপুরের পুলিশ সদস্য শাহ মোঃ কুদ্দুস (৩০) ডিউটিতে যাওয়ার সময় পুলিশের পিকআপভ্যানে বসে বুকে গুলি চালিয়ে আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। গতকাল বৃহস্পতিবার ভোররাত সাড়ে ৫টার দিকে মিরপুর-১৪ নম্বর পুলিশ লাইন মাঠে এ ঘটনাটি ঘটে। কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিমউজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত কুদ্দুস মিরপুর-১৪ নম্বর ব্যারাকে থাকতেন, পদবি ছিলো নায়েক। গতকাল বৃহস্পতিবার দুপুরেই নিহত কুদ্দুসের সুরতহাল রিপোর্ট তৈরি করে মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়। কাফরুল থানার উপ-পরিদর্শক (এসআই) মোজাম্মেল হোসেন মিয়া জানান, কুদ্দুছ ইউনিফর্ম পরে ভোরে ডিউটিতে যাওয়ার সময় মিরপুর-১৪ পুলিশ লাইনে পিকআপভ্যানে উঠে নিজের ইস্যু করা এসএমজি দিয়ে বুকে গুলি চালান। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এসআই মোজাম্মেল হোসেন মিয়া আরও জানান, নিহত পুলিশ সদস্যের বুকে দু’টি ছিদ্র দেখা গেছে। তার জন্য বরাদ্দ করা এসএমজি মৃতদেহের পাশেই পড়েছিল।
নিহত কুদ্দুসের সহকর্মীদের বরাত দিয়ে মোজাম্মেল হোসেন মিয়া জানান, কয়েকদিন ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন কুদ্দুস। ধারণা করা হচ্ছে, সেকারণেই নিজের বরাদ্দ করা অস্ত্র দিয়ে বুকে গুলি চালিয়ে আত্মহত্যা করতে পারেন তিনি। তবে ডিউটিতে যাওয়ার জন্য পিকআপভ্যানে উঠেছিলেন তিনি। ওই পিকআপভ্যানের ভেতরেই এ ঘটনা ঘটেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে। কুদ্দুস ২০১২ সালে কনস্টেবল হিসেবে পুলিশে যোগদান করেন। নিহত কনস্টেবল কুদ্দুস মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের রসলপুর গ্রামেরশাহ আব্দুল ওয়াহাব মিয়ার পুত্র।
কুদ্দুস নিজের ব্যবহৃত ফেসবুকে লিখেছেন, ‘আমার মৃত্যুর জন্য কাউকে দায়ী করবো না। আমার ভেতরের যন্ত্রণাগুলো অনেক বড় হয়ে গেছে। আমি আর সহ্য করতে পারছি না।’ এ রিপোর্ট লেখা পর্যন্ত তার পরিবার লাশ আনার জন্য ঢাকার গিয়েছেন একটি বিশ^স্থসূত্রে জানা গেছে।’


     এই বিভাগের আরো খবর