,

আত্মবিশ্বাস কমে গিয়েছিল নেইমারের

সময় ডেস্ক : বিশ্বের অন্যতম চোটপ্রবণ ফুটবলার নেইমার দস সিলভা সান্তোস জুনিয়র। গত কয়েক বছর ধরে বারবার চোটে পড়েছেন তিনি। সেই সঙ্গে ব্যক্তিগত নানা সমস্যায় ভুগতে হয়েছে তাকে। সব ঝামেলা মিলিয়ে ওই বাজে সময়টায় আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছিলেন এই সুপারস্টার। পিএসজির হয়ে সব মিলে ৮০ ম্যাচ খেলে ৬৯ গোল করেছেন নেইমার। জিতেছেন ঘরোয়া ফুটবলের সব শিরোপা। কিন্তু যে কারণে তাকে দলে নিয়েছিল পিএসজি, সেই চ্যাম্পিয়ন্স লিগ জেতা হয়নি।

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজি জোগ হন নেইমার। তখন অনেক মাধ্যমেই খবর এসেছিল যে, নেইমার ও তার বাবার অর্থলোভের কারণেই এই ট্রান্সাফারের ঘটনা ঘটে। কিন্তু পিএসজিতে সময়টা আশানুরূপ কাটছে না নেইমারের। চোটও তাকে খুব ভুগিয়েছে। কয়েক দফায় টানা দুই বা তিন মাস পর্যন্তও মাঠের বাইরে থাকতে হয়েছে। দর্শককে মারতে গিয়ে সাজা পেয়েছেন। সতীর্থদের সঙ্গে ঝামেলা লাগিয়েছেন বারবার। শেষ পর্যন্ত তার ওপর চটে গেছেন পিএসজি মালিক।

ফরাসি ক্লাবটিতে যে নেইমার সুখে নেই, বারবার তার প্রমাণ মিলেছে। গত মৌসুমে বার্সেলোনায় ফেরার ইচ্ছার কথাও জানিয়েছিলেন। সব মিলে ভোগ অ্যারাবিয়াকে দেওয়া সাক্ষাৎকারে নিজের হতাশার কথা তুলে ধরলেন ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড, ‘পেশাদার ক্রীড়াবিদের জন্য চোটের চেয়ে মারাত্মক কিছু আর নেই। গত দুই মৌসুমে চোটের আঘাতে আমি খুব ভুগেছি। তখন আমার আত্মবিশ্বাসও কমে গিয়েছিল।’


     এই বিভাগের আরো খবর