,

প্রতিকী ছবি করোনাভাইরাস (কোভিড-19)

সিলেটের আক্রান্ত চিকিৎসক ঢাকায়

সময় ডেস্ক : সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসককে পরিবারের সিদ্ধান্তেই ঢাকায় নেওয়া হয়েছে বলে দাবি করেছে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। গতকাল ৮এপ্রিল (বুধবার) রাতে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে সংবাদ সম্মেলন করে এ কথা বলা হয়।

ওই চিকিৎসককে ঢাকায় পাঠানো নিয়ে সংবাদমাধ্যম এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে নানা কথা ছড়ায়। তাতে সিলেটের চিকিৎসা ব্যবস্থা নিয়ে সমালোচনা করা হয়। এর পরিপ্রেক্ষিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বক্তব্য দেন এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার মো. ইউনুছুর রহমান ও উপপরিচালক হিমাংশু লাল রায়।

সংবাদ সম্মেলনে হিমাংশু লাল রায় বলেন, সিলেটে আক্রান্ত হওয়া ওই ব্যক্তি স্বনামধন্য একজন চিকিৎসক। পাশাপাশি তিনি মেডিকেল কলেজের একজন সহাকারী অধ্যাপক। মঙ্গলবার রাতে তিনি শ্বাসকষ্ট অনুভব করেন। তাৎক্ষণিক অ্যাম্বুলেন্স পাঠিয়ে হাসপাতালে আনা হয়। তাঁর চিকিৎসার জন্য হাসপাতালে আইসিইউ শয্যা প্রস্তুত ছিল। কিন্তু তিনি নিজে স্বাচ্ছন্দ্য বোধ করতে কেবিনে রাখার অনুরোধ করেন। তাঁকে অক্সিজেন সরবরাহ করা হয়েছিল। তাঁর সঙ্গে স্ত্রীও ছিলেন। তিনিও চিকিৎসক। রাতেই তাঁকে অক্সিজেন সরবরাহ করার পর তাঁর অবস্থা উন্নতি হয়। পরে তিনি কেবিনেই ছিলেন। রাতে তাঁর স্ত্রীর সঙ্গে সময়ে সময়ে আইসিইউ বিশেষজ্ঞের যোগাযোগ হয়।


     এই বিভাগের আরো খবর