,

প্রতিকী ছবি করোনাভাইরাস (কোভিড-19)

ঢাকা-নারায়ানগঞ্জ ছাড়াও যেসব জেলায় রয়েছে করোনার সংক্রমণ

জাবেদ ইকবাল তালুকদার : ঢাকা-নারায়ানগঞ্জ জেলা ছাড়া আরও ২০টি জেলায় করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে। তবে ঢাকায় সংক্রমণ খুব বেশি।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানা গেছে, রাজধানী সহ ঢাকা জেলার বিভিন্ন জায়গায় মোট ২০৯ জন করোনা আক্রান্ত হয়েছে। ঢাকার বাইরে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নারায়ণগঞ্জ জেলায়। এই জেলায় আক্রান্তের সংখ্যা ৫৯ জন।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে জানা যায়, ৮ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত মোট ৩৩০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।  তাদের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্ত জেলাসমূহ : ঢাকা, নারায়ানগঞ্জ, মৌলভীবাজার, সিলেট, রংপুর, গাজীপুর, মানিকগঞ্জ, জামালপুর, কিশোরগঞ্জ, মাদারীপুর, নরসিংদী, রাজবাড়ী, টাঙ্গাইল, শরীয়তপুর, শেরপুর, চট্টগ্রাম, কক্সবাজার, কুমিল্লা,  গাইবান্ধা, নীলফামারি, চুয়াডাঙ্গা ও ময়মনসিংহ।

ঢাকা শহরে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৯৬ জন। শহরের মোট ৬১টি এলাকার মানুষ আক্রান্ত হয়েছে। ১০ জন বা তার বেশি আক্রান্ত হয়েছে ধানমন্ডি, ওয়ারি, বাসাবো, উত্তরা ও মিরপুর-১ এ। আলোচিত টোলারবাগ এলাকায় আক্রান্ত হয়েছে ৮ জন করোনা রোগী।

মাদারীপুর, চট্টগ্রাম ও গাইবান্ধায় রোগীও বেশি। এ পর্যন্ত এই তিন জেলায় শনাক্ত করা রোগীর সংখ্যা যথাক্রমে ১১, ৯ ও ৮ জন।

রোগ শনাক্তকরণ পরীক্ষার সঙ্গে যুক্ত একটি সূত্র থেকে জানা গেছে, আরও দুটি জেলায় সংক্রমণ ধরা পড়েছে। আজ শুক্রবার জেলাগুলোর নাম ঘোষণা হতে পারে।


     এই বিভাগের আরো খবর